আসছে OnePlus এর নতুন মিড রেঞ্জ ফোন Nord N1 5G

oneplus-nord-n1-5g-another-budget-smartphone-tipped-to-launch

গতবছর Nord সিরিজ লঞ্চের মাধ্যমে ওয়ানপ্লাস (OnePlus) মিডরেঞ্জ সেগমেন্টে পা রাখে। বাজারে ফোনটির জনপ্রিয়তা দেখে সংস্থাটি কিছুদিন পরে এই সিরিজের আওতায় Nord N10 5G ও এবং Nord N100 নামের আরও দুটি স্মার্টফোন লঞ্চ করে। যদিও তারপর থেকে এই সিরিজের নতুন ফোনের বিষয়ে আর কোম্পানিকে মুখ খুলতে দেখা যায়নি। তবে টিপ্সটার ম্যাক্স জাম্বোর সম্প্রতি জানিয়েছেন, ওয়ানপ্লাস চলতি বছরে Nord সিরিজের অধীনে আরও একটি ফোন লঞ্চ করতে চলেছে।

ম্যাক্স জাম্বোর তার ভয়েস পোস্টে লিখেছেন, OnePlus, Nord N10 5G-এর ডাইরেক্ট সাকসেসর মডেল হিসেবে ওয়ানপ্লাস Nord N1 5G লঞ্চ করবে। তবে এর লঞ্চ ডেট এখনও অজানা। যেহেতু ২০২০ সালের অক্টোবরে নর্ড এন ১০ ৫জি লঞ্চ হয়েছিল। সেই টাইমলাইন অনুসরন করলে ফোনটি বাজারে আসার জন্য এখনও বেশ কয়েকমাস অপেক্ষা করতে হবে।

ওয়ানপ্লাস নর্ড এন ১ ৫জি সর্ম্পর্কিত বিশদ তথ্যও বর্তমানে অজানা। পোস্টে ফোনটির সম্ভাব্য স্পেসিফিকেশন ও দাম উল্লেখ করা হয়নি। তবে বলে রাখা ভাল, নর্ড এন১০০ এবং নর্ড এন ১০ ৫জি ভারতীয় বাজারে উপলব্ধ নেই। ওয়ানপ্লাস ইউরোপের কয়েকটি দেশ ও মার্কিন যুক্তরাষ্ট্রে ফোন দুটিকে কেবল লঞ্চ করেছিল। সেক্ষেত্রে ভারতে Nord N1 5G আসবে না বলেই মনে হয়। আবার এমনও হতে পারে যে, কোম্পানি ফোনটিকে এদেশে অন্য নামে লঞ্চ করবে।

অন্যদিকে চলতি বছরের প্রথমার্ধেই, ওয়ানপ্লাস, OnePlus 9 ফ্লাগশিপ সিরিজ লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। OnePlus 9 সিরিজে তিনটি ফোন থাকতে পারে – OnePlus 9, OnePlus 9 Pro, এবং OnePlus 9E/9Lite। এই ফোনগুলির দাম শুরু হতে পারে ৩৫,০০০ টাকা থেকে। মনে করা হচ্ছে এই সিরিজের দুটি ফোনে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর ব্যবহার করা হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন