আরও সস্তায় আমেরিকার বাজারে লঞ্চ হল OnePlus Nord N10 5G এবং Nord N100

oneplus-nord-n10-5g-and-nord-n100-launched-in-us-price-starting-299-dollar

গতবছরে চীনা ফ্ল্যাগশিপ স্মার্টফোন কোম্পানি ওয়ানপ্লাস, তাদের Nord সিরিজের সূচনা করে। এই সিরিজের দ্বিতীয় ও তৃতীয় ফোন হিসাবে গত অক্টোবরে লঞ্চ হয়েছিল OnePlus Nord N10 5G এবং Nord N100। এবার এই দুটি ফোনকে ইউএস মার্কেটে লঞ্চ করা হল। মার্কেট পরিবর্তন হলেও ফোন দুটির স্পেসিফিকেশনে কোনো বদল আনা হয়নি। ওয়ানপ্লাস নর্ড এন১০ ৫জি ফোনটি স্ন্যাপড্রাগন ৬৯০ ৫জি প্রসেসর সহ লঞ্চ হয়েছে। আবার স্ন্যাপড্রাগন ৪৬০ প্রসেসর ব্যবহার করা হয়েছে ওয়ানপ্লাস নর্ড এন ১০০ ফোনে। দুটি ফোনই একটি করে স্টোরেজ ভ্যারিয়েন্ট সহ লঞ্চ হয়েছে।

OnePlus Nord N10 5G এবং Nord N100 এর দাম

ইউএস মার্কেটে ওয়ানপ্লাস নর্ড এন১০ ৫জি ফোনটির ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ২৯৯ ডলার, যা প্রায় ২৭,৮৭০ টাকা। ফোনটি মিডনাইট আইস কালারে উপলব্ধ হবে। আবার ওয়ানপ্লাস নর্ড এন ১০০ এর দাম রাখা হয়েছে ১৭৯ ডলার (প্রায় ১৩,১০০ টাকা)। এই দাম ফোনটির ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের। ফোনটি মিডনাইট ফ্রস্ট শেড কালারের সাথে লঞ্চ হয়েছে। ফোন দুটি T-Mobile এবং Metro by T-Mobile থেকে কেনা যাবে।

ইউরোপে OnePlus Nord N10 5G প্রায় ৩১,৮০০ টাকায় লঞ্চ হয়েছিল। আবার প্রায় ১৭,২৫০ টাকা মূল্য ছিল Nord N100 ফোনটির।

OnePlus Nord N10 5G এবং Nord N100 এর স্পেসিফিকেশন

ওয়ানপ্লাস নর্ড এন ১০ ৫জি ফোনটি ৬.৪৯ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে সহ লঞ্চ হয়েছে। যার রিফ্রেশ রেট ৯০ হার্টজ। আবার ৬০ হার্টজ রিফ্রেশ রেট সহ নর্ড এন ১০০ ফোনে আছে ৬.৫২ ইঞ্চি এইচডি প্লাস আইপিএস ডিসপ্লে। ৫জি ভ্যারিয়েন্টের স্ন্যাপড্রাগন ৬৯০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ৪জি ফোনটিতে পাওয়া যাবে স্ন্যাপড্রাগন ৪৬০ প্রসেসর। দুটি ফোনই অ্যান্ড্রয়েড ১০ বেসড অক্সিজেনওএস ১০.৫ ইন্টারফেসে চলবে।

ফটোগ্রাফির জন্য OnePlus Nord N10 5G ফোনে আছে ট্রিপল রিয়ার ক্যামেরা। এই ক্যামেরা সেটআপটি হল ৬৪ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল লেন্স + ম্যাক্রো সেন্সর + মনোক্রোম লেন্স। OnePlus Nord N100 ফোনে আছে ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর যুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা। দুটি ফোনের অন্যান্য রিয়ার ক্যামেরা সম্পর্কে জানা যায়নি। সেলফি ক্যামেরার কথা বললে ৫জি ও ৪জি ফোন দুটিতে আছে যথাক্রমে ১৬ মেগাপিক্সেল ও ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

পাওয়ারের কথা বললে নর্ড এন ১০ ৫জি ফোনে ৪,৩০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। যার সাথে ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য আছে ইউএসবি টাইপ সি পোর্ট। আবার নর্ড এন ১০০ ফোনে  ৫,০০০ এমএএইচ ব্যাটারি উপলব্ধ। এতে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য এতেও আছে ইউএসবি টাইপ সি পোর্ট।