ওয়ানপ্লাসের প্রথম ৬৪ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা ফোন হবে OnePlus Nord N10 5G

OnePlus Nord N10 5G key specifications leaked may launch soon in US

চীনা স্মার্টফোন কোম্পানি ওয়ানপ্লাস ইতিমধ্যেই ভারতে লঞ্চ করেছে তাদের সস্তা ফোন OnePlus Nord। এছাড়াও কোম্পানি ঘোষণা করেছিল যে আমেরিকাতেও একটি সস্তা 5G ফোন লঞ্চ করবে। যদিও কোম্পানি ফোনটির নাম বা স্পেসিফিকেশন কিছুই জানায়নি। তবে এবার Android Central থেকে ফোনটির নাম সহ স্পেসিফিকেশন ফাঁস করা হল। জানা গেছে এই ফোনটির নাম হবে OnePlus Nord N10 5G। এর কোডনেম থাকবে “Billie”। আসুন ফোনটির ফাঁস হওয়া স্পেসিফিকেশনও জেনে নিই।

OnePlus Nord N10 5G এর সম্ভাব্য স্পেসিফিকেশন

রিপোর্ট অনুযায়ী, ওয়ানপ্লাস নোর্ড এন১০ ৫জি ফোনে থাকবে ৬.৪৯ ইঞ্চি ডিসপ্লে। এর রেজুলেশন হবে ফুল এইচডি প্লাস। আবার এর রিফ্রেশ রেট থাকবে ৯০ হার্টজ। হয়তো ফোনে OLED প্যানেল ব্যবহার করা হতে পারে।

প্রসেসর হিসাবে এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯০ ৫জি প্রসেসর ব্যবহার করা হবে বলে জানা গেছে। স্টোরেজ হিসাবে থাকবে ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল মেমরি। এছাড়াও মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে বলে মনে করা হচ্ছে। আবার OnePlus Nord N10 5G হতে পারে কোম্পানির প্রথম ফোন যেখানে ৬৪ মেগাপিক্সেল কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। সাথে ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড ক্যামেরা ও ২টি ২ মেগাপিক্সেল সেন্সর থাকবে।

যদিও ফোনটির সেলফি ক্যামেরা বা ব্যাটারি সম্পর্কে কিছু জানা যায়নি। তবে আশা করা যায় এতে ফাস্ট চার্জিং টেকনোলজি ব্যবহার করা হবে। ওয়ানপ্লাস নোর্ড এন১০ ৫জি ফোনের দাম রাখা হতে পারে ৪০০ ডলারের কম, যা প্রায় ২৯,৪০০ টাকার সমান। যদিও ফোনটি ঠিক কবে লঞ্চ হবে সে সম্পর্কে কিছু জানা যায়নি।