OnePlus Nord N10 5G ও Nord N100 এবার ভারতেও আসছে? রিলিজ হল ফার্মওয়্যার

OnePlus Nord n10 5G nord n100 could launch in India soon firmware release

গত বছর জুলাইতে Nord 5G-এর হাত ধরে OnePlus দীর্ঘ সময় পর মিড-রেঞ্জ স্মার্টফোন সেগমেন্টে প্রবেশ করেছিল৷ পরবর্তী সময়ে Nord লাইনআপে OnePlus আরও দুটি স্মার্টফোন লঞ্চ করে – Nord N10 5G ও Nord N100৷ যদিও হ্যান্ডসেট দুটি ভারতে পা রাখেনি এবং হাতেগোনা কয়েকটি দেশে উপলব্ধ৷ তবে নর্ড এন১০ ৫জি ও নর্ড এন১০০ এখন ভারতে লঞ্চ হওয়ার উজ্জ্বল সম্ভাবনা দেখা যাচ্ছে৷

নর্ড ৫জি লঞ্চ করার কারণেই ওয়ানপ্লাস সম্ভবত নর্ড এন১০ ৫জি ও নর্ড এন১০০ ভারতে আনেনি৷ তবে ভারতে ডিভাইস দুটি  আজ না হলেও কাল লঞ্চ হতে পারে৷ কীভাবে বুঝতে পারছি, আপনারা নিশ্চয় এই প্রশ্ন করবেন৷ তাহলে শুনুন, OnePlus আজ সকালেই Nord N10 5G ও Nord N100 -এর জন্য ইন্ডিয়া-স্পেসিফিক অক্সিজেনওএস স্টেবেল রম ফার্মওয়্যার (India-specific OxygenOS stable ROM firmware) রিলিজ করেছে, যা ইঙ্গিত দিচ্ছে ওয়ানপ্লাস এই স্মার্টফোন দুটি ভারতে লঞ্চ করার জন্য টেস্টিং শুরু করে দিয়েছে৷ ওয়ানপ্লাসের অফিসিয়াল পোর্টাল থেকে ফার্মওয়ার বিল্ড ট্র্যাক করার জন্য পরিচিত, OnePlus Updates Tracker নামে একটি টেলিগ্রাম চ্যানেল ফার্মওয়্যার ফাইলগুলির লিংক পোস্ট করেছে৷

OnePlus Nord N10 5G এবং Nord N100 এর স্পেসিফিকেশন

ওয়ানপ্লাস নর্ড এন১০ ৫জি ফোনটি ৬.৪৯ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে সহ এসেছে। যার রিফ্রেশ রেট ৯০ হার্টজ। আবার ৬০ হার্টজ রিফ্রেশ রেট সহ নর্ড এন১০০ ফোনে আছে ৬.৫২ ইঞ্চি এইচডি প্লাস আইপিএস ডিসপ্লে। নর্ড এন১০ ৫জি-তে স্ন্যাপড্রাগন ৬৯০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। অন্যদিকে নর্ড এন১০০ ফোনটিতে পাওয়া যাবে স্ন্যাপড্রাগন ৪৬০ প্রসেসর।

ফটোগ্রাফির জন্য OnePlus Nord N10 5G ফোনে আছে ট্রিপল রিয়ার ক্যামেরা। এই ক্যামেরা সেটআপটি হল ৬৪ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল লেন্স + ম্যাক্রো সেন্সর + মনোক্রোম লেন্স। OnePlus Nord N100 ফোনে আছে ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর যুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা। সেলফি ক্যামেরার কথা বললে নর্ড এন১০ ৫জি ও নর্ড এন১০০ ফোন দুটিতে পাওয়া যাবে যথাক্রমে ১৬ মেগাপিক্সেল ও ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

পাওয়ারের কথা বললে নর্ড এন১০ ৫জি ফোনে ৪,৩০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। যার সাথে ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য আছে ইউএসবি টাইপ সি পোর্ট। আবার নর্ড এন১০০ ফোনে  ৫,০০০ এমএএইচ ব্যাটারি উপলব্ধ। এতে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য দুটি ফোনেই আছে ইউএসবি টাইপ সি পোর্ট।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন