OnePlus Nord N200 আসছে ২০ হাজার টাকার কমে, থাকবে 5G সাপোর্ট

oneplus-nord-n200-may-launch-15-june-confirming-key-features-price-range-tipped

OnePlus আজ অর্থাৎ ১০ জুন ভারতে লঞ্চ করবে Nord CE 5G। এরপর ১৫ জুন চীনা ফ্ল্যাগশিপ স্মার্টফোন নির্মাতাটি খুব সম্ভবত এই সিরিজের নতুন ফোন হিসেবে Nord N200 এর ওপর থেকে পর্দা সরাবে। এই ফোনটি আমেরিকা সহ বিভিন্ন মার্কেটে লঞ্চ হবে। তবে লঞ্চের আগে ওয়ানপ্লাসের সিইও, Pete Lau ফোনটির মুখ্য স্পেসিফিকেশন সামনে আনলেন। জানা গেছে ওয়ানপ্লাস নর্ড এন২০০ ফোনে ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৪৯ ইঞ্চি ডিসপ্লে থাকবে। আসুন আসন্ন এই ফোন সম্পর্কে কী কী তথ্য সামনে এসেছে জেনে নিই।

ওয়ানপ্লাসের সিইও, PCMag কে দেওয়া একটি সাক্ষাৎকারে জানিয়েছেন, গতবছরে লঞ্চ হওয়া Nord N10 এর মত Nord N200 ফোনটিও ৬.৪৯ ইঞ্চি আইপিএস এলসিডি সহ আসবে। আবার ডিসপ্লের ডিজাইন হবে পাঞ্চ হোল, যার কাট আউট উপরিভাগে বাম দিকে দেখা যাবে। আবার ডিসপ্লের চারিপাশে হালকা বেজেল পরিলক্ষিত হবে। এই ডিসপ্লে ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ফুল এইচডি প্লাস রেজোলিউশন অফার করবে।

আবার সিকিউরিটির জন্য ওয়ানপ্লাস নর্ড এন২০০ ফোনে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ থাকবে। এছাড়া ফোনটি 5G সাপোর্ট সহ আসবে। Lau বলেছেন, ‘গত বছর থেকে আমরা প্রোডাক্ট পোর্টফোলিও বাড়ানোর জন্য বিভিন্ন কৌশল অবলম্বন করেছি। এখন আমাদের প্রোডাক্টগুলি বিশ্বের সমস্ত স্তরের মানুষের জন্য উপলব্ধ। OnePlus Nord N200 ফোনটিকে সেই সব মানুষদের জন্য আনা হচ্ছে যারা সস্তায় ভালো পারফরম্যান্সের ফোন খুঁজছেন।’

এর আগের একটি রিপোর্টে জানা গিয়েছিল, ওয়ানপ্লাস নর্ড এন২০০ ফোনে থাকবে স্ন্যাপড্রাগন ৪৮০ প্রসেসর। আবার ফোনটি ৪,৫০০ এমএএইচ ব্যাটারি সহ আসবে, যার সাথে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এই ফোনের দাম হতে পারে ২৫০ ডলারের (প্রায় ১৮, ২০০ টাকা) কাছাকাছি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.