OnePlus Nord এর Special Edition ১৪ অক্টোবর ভারতে OnePlus 8T এর সাথে লঞ্চ হবে

oneplus-nord-special-edition-launching-with-sandstone-finish-on-14-october

গত জুলাইয়ে ভারত সহ বেশ কয়েকটি দেশে চীনা ফ্ল্যাগশিপ স্মার্টফোন নির্মাতা, ওয়ানপ্লাস তাদের দ্বিতীয় মিড রেঞ্জ ফোন OnePlus Nord লঞ্চ করেছিল। ফোনটি ব্লু মার্বেল, গ্রে অনিক্স কালারে পাওয়া যায়। তবে এবার কোম্পানি ওয়ানপ্লাস নর্ড এর স্পেশাল এডিশন লঞ্চ করতে চলেছে। একটি ইনস্টাগ্রাম পোস্টে ওয়ানপ্লাস জানিয়েছে, আগামী ১৪ অক্টোবর লঞ্চ হবে OnePlus Nord এর Special Edition। জানিয়ে রাখি ওইদিন OnePlus 8T ফোনটিও লঞ্চ হবে।

ইনস্টাগ্রাম পোস্ট থেকে অনুমান করা হচ্ছে, ওয়ানপ্লাস নর্ড এর স্পেশাল এডিশন স্যান্ডস্টোন ফিনিশ (Sandstone finish) সহ আসবে। টিজার পোস্টে বালির মধ্যে একটি ফোনের আকৃতি অঙ্কন করা হয়েছে। এরমধ্যে কোম্পানির লোগো আছে। কোম্পানির তরফে জানানো হয়েছে, OnePlus Nord এর Special Edition সুন্দর ডিজাইনের সাথে আসবে।

OnePlus Nord এর দাম, স্পেসিফিকেশন, ফিচার

ভারতে ওয়ানপ্লাস নর্ড তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে পাওয়া যায়। এর ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২৪,৯৯৯ টাকা। আবার ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ও ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে  ২৭,৯৯৯ টাকা ও ২৯,৯৯৯ টাকা।

ওয়ানপ্লাস নোর্ড ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড অক্সিজেন ওএস ১০.৫ এর সাথে এসেছে। এই ফোনে ৬.৪৪ ইঞ্চি ফ্লুইড এমোলেড স্ক্রিন দেওয়া হয়েছে। যার রিফ্রেশ রেট ৯০ হার্টজ এবং আসপেক্ট রেশিও ২০:৯। স্ক্রিনের সুরক্ষার জন্য এতে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রটেকশন রয়েছে। ফোনটিতে স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর ব্যবহার করা হয়েছে। গ্রাফিক্সের জন্য এতে আছে এড্রেনো ৬২০ জিপিইউ।এই স্মার্টফোনের ওজন ১৮৫ গ্রাম। এতে ৪,১১৫ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যার সাথে ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট রয়েছে। এই চার্জার ৩০ মিনিটে ৭০ শতাংশ চার্জ করতে পারে। এতে Warp Charge ইউএসবি টাইপ সি পোর্ট আছে।

ফটোগ্রাফির জন্য ওয়ানপ্লাস নোর্ড ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। যার প্রাইমারি ক্যামেরা এফ/ ১.৭৫ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল সনি আইএমএক্স ৫৮৬ সেন্সর। এতে OIS/EIS সাপোর্ট করবে। অন্য তিনটি ক্যামেরা হল ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স (ফিল্ড অফ ভিউ ১১৯ ডিগ্রী), ৫ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। রিয়ার ক্যামেরার সাহায্যে 4K ভিডিও রেকর্ড করা যাবে। ফোনের সামনে পাবেন এফ/২.৪৫ অ্যাপারচার সহ ৩২ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা ও ৮ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল লেন্স (ফিল্ড অফ ভিউ ১০৫ ডিগ্রী)। সিকিউরিটির জন্য এতে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে।