OnePlus RT শীঘ্রই ভারতে আসছে, লঞ্চের আগে দেখা গেল অ্যামাজনের বিজ্ঞাপন

OnePlus 9RT এর রিব্র্যান্ডেড ভার্সন হিসেবে OnePlus RT ভারতে আসবে বলে মনে হচ্ছে

oneplus-rt-amazon-india-launch-advertising-surface-on-google-search-results

গত অক্টোবরে নিজের দেশীয় বাজার চীনে OnePlus 9RT (ওয়ানপ্লাস ৯ আরটি) ফোন লঞ্চ করে বেশ হইচই ফেলেছিল ফ্ল্যাগশিপ স্মার্টফোন স্পেশ্যালিস্ট OnePlus। মাস ঘুরতে না ঘুরতেই, এই ফোনটিকে নাম বদলে ভারতে আনা হবে বলে গতকাল গুগল প্লে কনসোলের একটি স্ক্রিনশট পোস্ট করে দাবি করে এক টিপস্টার। এই জল্পনাকে এখন উস্কে দিল সাম্প্রতিক একটি বিজ্ঞাপন। আসলে কোনোরকম আনুষ্ঠানিক ঘোষণার আগেই Amazon India (অ্যামাজন ইন্ডিয়া) দ্বারা OnePlus RT India নামের একটি ফোনের বিজ্ঞাপন গুগল সার্চে দেখা গিয়েছে। গতকাল এই নামেই (কেবল India ছিল না) ফোনটিকে গুগল সমর্থিত ডিভাইসের তালিকা এবং গুগল প্লে কনসোলেও দেখা গিয়েছে। ফলে OnePlus 9RT এর রিব্র্যান্ডেড ভার্সন হিসেবে OnePlus RT ভারতে আসবে বলে মনে হচ্ছে। সেক্ষেত্রে আসন্ন এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর, ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর দেখা যাবে।

টিপস্টারের টুইটে ফাঁস OnePlus RT India-র বিজ্ঞাপন

উল্লিখিত গুগল সার্চ রেজাল্টে ওয়ানপ্লাস আরটি ইন্ডিয়ার বিজ্ঞাপনের বিষয়টি প্রথম লক্ষ্য করেন জনপ্রিয় টিপস্টার মুকুল শর্মা (যিনি টুইটারে @stufflistings নামে পরিচিত), এবং তিনি সেটির স্ক্রিনশট নিয়ে টুইট করেন। তবে গুগল সার্চে বিজ্ঞাপন আকারে উপস্থিত হলেও, অ্যামাজনের ওয়েবসাইটে ওয়ানপ্লাস আরটি ইন্ডিয়া ফোনকে আমরা খুঁজে পায়নি। যদিও আমরা আশাবাদী যে, ফোনটিকে খুব তাড়াতাড়ি অ্যামাজনের ওয়েবসাইটে দেখা যাবে।

ওয়ানপ্লাস ৯আরটি ফোনের দাম (OnePlus 9RT Price)

চীনে ওয়ানপ্লাস ৯ আরটি ফোনের ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৩,২৯৯ ইউয়ান (প্রায় ৩৮,৬০০ টাকা)। আবার ফোনটির ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ সংস্করণের মূল্য ধার্য করা হয়েছে ৩,৪৯৯ ইউয়ান (প্রায় ৪০,৯০০ টাকা) এবং এর ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ কিনতে ব্যয় করতে হবে ৩,৬৯৯ ইউয়ান (৪২,০০০ টাকার কাছাকাছি)। সেক্ষেত্রে ভারতে ওয়ানপ্লাস আরটি ফোনের দাম প্রায় একই রাখা হতে পারে।

ওয়ানপ্লাস ৯আরটি স্পেসিফিকেশন (OnePlus 9RT Specifications)

ওয়ানপ্লাস ৯ আরটি হ্যান্ডসেটে ৬.৬২ ইঞ্চি ফুল এইচডি+ (১,০৮০×২,৪০০ পিক্সেল) Samsung E4 AMOLED ডিসপ্লে রয়েছে, যার এসপেক্ট রেশিও ২০:৯ এবং রিফ্রেশ রেট ১২০ হার্টজ। এই ফোনে অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি ১২ জিবি পর্যন্ত LPDDR5 র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত UFS 3.1 স্টোরেজ সহ এসেছে।

ফটোগ্রাফির জন্য OnePlus 9RT হ্যান্ডসেটটিতে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল ৫০ মেগাপিক্সেল Sony IMX766 প্রাইমারি সেন্সর, ১৬ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো শ্যুটার। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে ১৬ মেগাপিক্সেলের Sony IMX471 সেলফি শুটার দেওয়া হয়েছে। আবার পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৪,৫০০ এমএএইচ ডুয়াল-সেল ব্যাটারি রয়েছে, যার সাথে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.