বন্ধ করে দেবে টিভি, OnePlus Watch নজরকাড়া ফিচারের সাথে লঞ্চ হল

oneplus-watch-launched-in-india-price-16999-ip68-rating-specifications-sale-date

সমস্ত জল্পনা-কল্পনা কাটিয়ে শেষ অবধি সামনে এল দীর্ঘ প্রতীক্ষিত OnePlus Watch! পূর্ব ঘোষণা মতই আজ সন্ধ্যার ভার্চুয়াল ইভেন্টে নতুন OnePlus 9 সিরিজের স্মার্টফোনের সাথে ব্র্যান্ডের এই প্রথম স্মার্টওয়াচটি লঞ্চ হয়েছে। নতুন OnePlus Watch-এ বৃত্তাকার ডায়াল, ওয়ার্প চার্জ ফাস্ট চার্জিং টেকনোলজি, দীর্ঘ ব্যাটারি, উন্নত গ্লাস প্রোটেকশনসহ একাধিক ফিচার রয়েছে, তবে এটির দাম অনেকের কাছে কিছুটা ব্যয়বহুল মনে হতে পারে। যাইহোক আসুন, এখন OnePlus Watch-এর স্পেসিফিকেশন, লভ্যতা সম্পর্কিত নানা তথ্য বিস্তারিতভাবে জেনে নিই।

OnePlus Watch-এর স্পেসিফিকেশন :

জানিয়ে রাখি, OnePlus-এর এই আধুনিক ঘড়িটিতে ২.৫ ডি কার্ভড গ্লাস প্রোটেকশনসহ ১.৩৯ ইঞ্চি এইচডি অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে, যার রেজোলিউশন ৪৫৪×৪৫৪ পিক্সেল। স্মার্টওয়াচটির ব্যাটারি ক্যাপাসিটি ৪০৫ এমএএইচ ব্যাটারি এবং এটিতে ওয়ার্প চার্জ প্রযুক্তি অন্তর্নিহিত আছে।এছাড়াও পাওয়া যাবে ১ জিবি র‌্যাম এবং ৪ জিবি স্টোরেজও। স্ট্র্যাপ সহ এটির ওজন হবে মাত্র ৭৬ গ্রাম। তাছাড়া এটি ২০ মিনিটের চার্জে পুরো সপ্তাহ এবং মাত্র পাঁচ মিনিটের চার্জে সহজেই একদিনের ব্যাটারি লাইফ সরবরাহ করে বলে নির্মাতা সংস্থার দাবি। শুধু তাই নয়, এই ঘড়িটিতে ওয়াই-ফাই, ব্লুটুথ এবং স্বতন্ত্র জিপিএস সাপোর্ট দেওয়া হয়েছে। রয়েছে RTOS (রিয়েল টাইম অপারেটিং সিস্টেম)-এর উপর ভিত্তি করে বিকশিত একটি স্মার্টওয়্যার অপারেটিং সিস্টেম। আবার এতে বর্তমান IP68 ওয়াটার রেসিট্যান্ট রেটিংও, ফলে জলে ৫ মিটার অবধি গভীরতায় থাকলেও এটির কোনো ক্ষতি হওয়ার সম্ভাবনা নেই।

অন্যদিকে এই OnePlus Watch, ফিটনেসপ্রেমীদেরও কোনোভাবেই নিরাশ করবে না, কারণ এতে ১১০টিরও বেশি ওয়ার্কআউট মোড দেওয়া হয়েছে যা ইনবিল্ট সেন্সরের সাহায্যে স্বয়ংক্রিয়ভাবে ইউজারের পদক্ষেপগুলি শনাক্ত করতে পারে। তদুপরি, এতে SpO2 মনিটরিং, স্ট্রেস ডিটেকশন, শ্বাস প্রশ্বাস বা হার্ট রেট ট্র্যাকিং ইত্যাদি বেশ কয়েকটি হেল্থ ট্র্যাকিং ফিচার রয়েছে, যার ডেটা ওয়ানপ্লাস হেল্থ অ্যাপ্লিকেশনের মাধ্যমে পর্যবেক্ষণ ও ট্র্যাক করা যায়।

অন্যান্য ফিচারের কথা বললে, OnePlus Watch-এ ‘সিমলেস কানেকশন’-এর সুবিধা রয়েছে যা ইউজারকে সরাসরি ভয়েস কল করার এবং অ্যাপ নোটিফিকেশন অ্যাক্সেস করার সুযোগ দেবে। তাছাড়া এই উইয়ারেবল (পরিধানযোগ্য) ডিভাইসটির মাধ্যমে ওয়ানপ্লাস ফোনের সেটিংও অ্যাডজাস্ট করা যাবে এবং ইউজারের OnePlus TV থাকলে এটিকে রিমোট কন্ট্রোল হিসাবেও ব্যবহার করা যাবে। সংস্থার দাবি, এই ঘড়িটিতে একটি বিশেষ ফিচার রয়েছে যার ফলে এটি পরে থাকাকালীন ইউজার ঘুমিয়ে গেলে, এটি চালু থাকা OnePlus TV, ৩০ মিনিট পর বন্ধ করে দেবে আবার, কানেক্টেড ফোনে কল এলে এটি নিজেই টিভির ভলিউম কমিয়ে দেবে।

OnePlus Watch-এর দাম এবং লভ্যতা

আগ্রহীদের জানিয়ে রাখি, OnePlus-এর এই স্মার্টওয়াচটির দাম ধার্য করা হয়েছে ১৬,৯৯৯ টাকা, তবে লঞ্চ অফার হিসাবে এটি ১৪,৯৯৯ টাকায় বিক্রি হবে। এটি মিডনাইট ব্ল্যাক ও মিডনাইট সিলভার কালার শেডে উপলব্ধ হবে যাতে স্টেইনলেস স্টিল থাকবে। এছাড়াও এটির একটি লিমিটেড কোবাল্ট সংস্করণ আসবে যাতে সোনালি রঙের ফিনিস সহ কোবাল্ট অ্যালোয় কেস থাকবে। আগামী ১৪ই এপ্রিল থেকে এটি সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে কেনার জন্য উপলব্ধ হবে বলে জানা গিয়েছে। সেক্ষেত্রে প্রথম সেলের সময় স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ক্রেডিট ব্যবহার করে পেমেন্ট করলে অতিরিক্ত ২,০০০ টাকা অফ পাওয়া যাবে অর্থাৎ ক্রেতাদের ১২,৯৯৯ টাকা ব্যয় করতে হবে।

OnePlus 9 সিরিজের OnePlus 9 Pro ফোনটির স্পেসিফিকেশন জানতে এখানে ক্লিক করুন

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন