একটি নয়, আসছে ওয়ানপ্লাসের দু’দুটি স্মার্টওয়াচ OnePlus Watch ও Watch RX

oneplus-watch-rx-spotted-on-bis-launch-imminent-with-model-number-w301gb.jpg

এই মাসের শুরুতেই ভারতের বাজারে ওয়ানপ্লাস তাদের প্রথম ফিটনেস ব্যান্ড হিসাবে লঞ্চ করেছে OnePlus Band। পাশাপাশি গতবছর থেকেই শোনা যাচ্ছে চীনা এই ফ্ল্যাগশিপ স্মার্টফোন কোম্পানিটি একটি স্মার্টওয়াচের (OnePlus Watch) ওপর কাজ শুরু করেছে, যেটি এই বছরের প্রথমার্ধে লঞ্চ হবে। ইতিমধ্যে আসন্ন প্রোডাক্টটির টিজিংও শুরু করেছে সংস্থাটি। তবে OnePlus একটি নয় বরং দুটি Watch বাজারে আনতে পারে বলে মনে করা হচ্ছে। আসলে কোম্পানির দুটি স্মার্টওয়াচ সম্প্রতি ভারতের BIS সার্টিফিকেশন লাভ করেছে।

টিপ্সটার মুকুল শর্মা তার টুইটে জানিয়েছেন, OnePlus Watch শীঘ্রই ভারতে লঞ্চ হতে চলেছে। কারণ W301GB এবং W501GB মডেল নম্বরের দুটি ওয়ানপ্লাস ওয়াচ কে BIS (ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস) সার্টিফিকেশন সাইটে তালিকাভুক্ত হয়েছে। এর আগে গত বছরে এই দুই মডেল নম্বরকে সিঙ্গাপুরের IMDA (ইনফোকম মিডিয়া ডেভেলপমেন্ট অথরিটি)-র সার্টিফিকেশন সাইটেও দেখা গিয়েছিল। যদিও এই দুই মডেল নম্বর কি নামে বাজারে আসবে তা সার্টিফিকেশন সাইট থেকে জানা যায়নি। তবে, প্রযুক্তি বিষয়ক খবর সরবরাহকারী পোর্টাল টেকনাভ (Technave) দাবি করেছে যে, এই দুই স্মার্টওয়াচের নাম হবে যথাক্রমে OnePlus Watch (W301GB) ও OnePlus Watch RX (W501GB)।

এই প্রসঙ্গে জানিয়ে রাখি, ওয়ানপ্লাস হেল্থ অ্যাপে ইতিমধ্যেই Watch RX মডেলটিকে গোল ডায়ালসহ দেখতে পাওয়া গেছে। সেক্ষেত্রে আসন্ন ওয়ানপ্লাস স্মার্টওয়াচগুলি Oppo Watch এবং Oppo Watch RX-এর রিব্র্যান্ডেড সংস্করণ হতে পারে বলে দাবি করা হয়েছে টেকনাভের প্রতিবেদনে।

ফিচারের কথা বললে, সংস্থাটি নিশ্চিত করেছে যে ওয়ানপ্লাস স্মার্টওয়াচ গুগল উইয়ার ওএসের সাহায্যে চলবে। এছাড়া এগুলিতে অ্যামোলেড ডিসপ্লে এবং কোয়ালকম স্ন্যাপড্রাগন চিপসেট দেখা যাবে বলে মনে করা হচ্ছে। যদিও এখনও এদের লঞ্চ ডেট সম্পর্কে কিছু জানায়নি ওয়ানপ্লাস। তবে BIS সার্টিফিকেশন লাভ করার অর্থ এগুলি লঞ্চ হওয়া এখন সময়ের অপেক্ষা।