হার্ট রেট মনিটরিং সহ OnePlus Watch আসছে দুর্দান্ত সব ফিচারের সাথে

oneplus-watch-specifications-leaked-ip68-rating-spo2-sensor-ahead-of-launch

ইতিমধ্যেই জানা গিয়েছে আগামী ২৩শে মার্চ ওয়ানপ্লাস তাদের নতুন OnePlus 9 সিরিজের সাথে বহু প্রত্যাশিত OnePlus Watch লঞ্চ করবে। যদিও জনপ্রিয় চীনা ব্র্যান্ডটি, এই নতুন স্মার্টওয়াচটির ফিচারস নিয়ে এখনও পর্যন্ত কোনো বাক্য ব্যয় করেনি। কিন্তু ইন্টারনেট নির্ভর এই সময়ে তেমন কোনো বিষয়ই অজানা থাকেনা। ফলে অন্যান্য সমস্ত প্রোডাক্টের মতই, লঞ্চের আগে নেটদুনিয়ায় OnePlus Watch-এর সম্ভাব্য স্পেসিফিকেশন ফাঁস হয়েছে।

জনপ্রিয় কমপেয়ারিং সাইট PriceBaba এর রিপোর্ট অনুযায়ী, OnePlus-এর এই বিশেষ আধুনিক হাতঘড়িটি কালো এবং রুপোলি রঙে আসবে এবং এটিতে সাধারণত ৪৬ মিলিমিটার আকারের বৃত্তাকার ডায়াল থাকবে। যদিও OnePlus Watch-এর কেবলমাত্র একটি ডায়াল সাইজ দেখা যাবে নাকি এটির ছোটো মডেলও বিকল্প হিসেবে থাকবে তা এখনো স্পষ্টভাবে জানা যায়নি।

অন্যান্য ফিচারের কথা বললে, OnePlus Watch বেশির ভাগ স্মার্টওয়াচের মতই কানেক্টেড অন্য ডিভাইসের নোটিফিকেশন প্রদর্শন করবে এবং ইউজারকে তার স্মার্টফোনের মিউজিক কন্ট্রোল করার সুবিধা দেবে। এছাড়া এটি ৪ জিবি স্টোরেজ সহ আসবে এবং OnePlus TV-গুলির রিমোট কন্ট্রোল হিসাবেও কাজ করবে বলে মনে করা হচ্ছে। শুধু তাই নয়, এই স্মার্টওয়াচটিতে র‌্যার্প চার্জ প্রযুক্তি থাকতে পারে, যেকারনে মাত্র ২০ মিনিটের চার্জে এটি এক দিনের ব্যাটারি লাইফ সরবরাহ করবে; তবে এটির ব্যাটারি ক্যাপাসিটি এখনো জানা যায়নি।

তদুপরি, এই ঘড়িটিতে ওয়ার্কআউট ডিটেকশন, স্লিপ ট্র্যাকিং, হার্ট রেট মনিটরিং এবং স্ট্রেস ট্র্যাকিং সাপোর্ট থাকার সম্ভাবনা রয়েছে। আবার রক্তে অক্সিজেন স্তর পরিমাপের জন্য এটিতে অনবোর্ড SpO2 সেন্সরও দেখা যেতে পারে। এছাড়াও, স্মার্টওয়াচটিতে ধুলো-জল প্রতিরোধী IP68 রেটিং থাকবে, ফলে ইউজাররা এটি পরে সহজেই নিজেদের সাঁতারের পারফরম্যান্স ট্র্যাক করতে সক্ষম হবেন।

অন্যদিকে, ওয়ানপ্লাস ওয়াচ দুটি ভ্যারিয়েন্ট (LTE এবং Non-LTE) সহ আসতে পারে বলে আশা করা হচ্ছে, যেখানে LTE মডেলটি ইউজারকে ঘড়িটির মাধ্যমে কল করার এবং কল রিসিভ করার সুবিধা দেবে। তবে OnePlus Watch-এর সফ্টওয়্যার সম্পর্কিত তথ্যের ওপর থেকে এখনও পর্দা সরেনি; তাই এটি Google-এর WearOS নাকি OnePlus-এর নিজস্ব অপারেটিং সিস্টেমে চালিত হবে – সে বিষয়ে কোনো নিশ্চয়তা নেই।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন