ওয়ানপ্লাস নিয়ে আসছে অ্যান্ড্রয়েড ১১ বেসড Hydrogen OS 11 ও Oxygen OS 11

oneplus-working-on-android-11-based-hydrogen-os-11-and-oxygen-os-11

এবার OnePlus ব্যবহারকারী এবং যারা OnePlus ডিভাইস কিনবেন বলে ভেবে রেখেছেন, তাদের জন্য রয়েছে একটি সুখবর। এবার Android 11 বেসড আপডেট নিয়ে সবার আগে তাদের গ্রাহকদের কাছে হাজির হচ্ছে চীনের স্মার্টফোন কোম্পানি OnePlus। আগামী সফটওয়্যার আপডেটে এই নতুন অ্যান্ড্রয়েড ভার্সন চলে আসবে Hydrogen OS 11 নামে। তবে এই নতুন OS চীনের মার্কেটের জন্য নিয়ে আসা হচ্ছে।

চীনের সোশ্যাল মিডিয়া পেজে ওয়ানপ্লাস এই নতুন অ্যান্ড্রয়েড ওএস এর কথা জানিয়েছে। যদিও ১০ আগস্ট OnePlus এই হাইড্রোজেন ওএস ১১ এর সমস্ত নতুন ফিচারের ব্যাপারে আমাদের জানাবে। তবে কোম্পানি ইতিমধ্যেই এই ওএস এর কিছু তথ্য জিফ ইমেজ, এবং টেক্সটের মাধ্যমে আমাদের সামনে এনেছে। সেগুলি থেকে বোঝা যাচ্ছে যে, Hydrogen OS 11 ইউআই এ বেশ কিছু ভিসুয়াল আপগ্রেড থাকবে।

নতুন ওএস এ আপনারা আরো ভালো অ্যানিমেশন, ভালো গ্রাফিক্স ট্রাঞ্জিশন ইফেক্ট পাবেন। ফ্লুইড ইন্টারফেস এবং স্মুথ অ্যানিমেশন এখন সব অ্যান্ড্রয়েড স্মার্টফোন কোম্পানিগুলির টার্গেট। সেকারণে চীনের এই ফ্ল্যাগশিপ কোম্পানিও এই দৌড়ে পিছিয়ে থাকবে না।

এই হাইড্রোজেন অপারেটিং সিস্টেম আদতে OnePlus এর তৈরি গুগলের সার্ভিসের একটি কাস্টম রূপ। তবে দুঃখের বিষয় এই নতুন আপডেট চীন ছাড়া অন্য কোথাও পাওয়া যাবে না। শুধুমাত্র চীনের ব্যবহারকারীরাই পাবেন এই Hydrogen OS 11 আপডেট। যখনই গুগলের তরফ থেকে গ্রীন সিগন্যাল মিলবে Android 11 কে গ্লোবাল মার্কেটে লঞ্চ করার জন্য, তার পরেই OnePlus তাদের এই Hydrogen OS 11 চীনে লঞ্চ করবে।

তবে আপনি যদি ভারতের ওয়ানপ্লাস গ্রাহক হন তাহলে হতাশ হবেন না। কারণ হাইড্রোজেন ওএস ছাড়াও বর্তমানে OnePlus কাজ করছে তাদের Oxygen OS 11 আপডেটের উপরে। মনে করা হচ্ছে, এই Oxygen OS 11 ও অ্যান্ড্রয়েড ১১ এর ওপরেই বানানো হচ্ছে। সেপ্টেম্বর মাসে গুগলের তরফে অ্যান্ড্রয়েড ১১ এর স্টেবল ভার্সন লঞ্চ করে দেওয়া হলেই OnePlus তাদের Oxygen OS 11 কে গ্লোবাল মার্কেটে লঞ্চ করে দেবে।