আরও সস্তা হবে OnePlus Nord Lite, থাকবে স্ন্যাপড্রাগন ৬৯০ প্রসেসর

oneplus-working-on-nord-lite-with-qualcomm-snapdragon-690-soc

এই মুহূর্তে স্মার্টফোন প্রেমীরা OnePlus Nord নিয়ে ব্যাপক উৎসাহী। না কেবল নোর্ড এর দাম ওয়ানপ্লাসের OnePlus One এর থেকেও কম বলে, বরং এই ফোন ব্যবহারকারীদের চাহিদা অনুযায়ী ফিচার অফার করে। এছাড়াও এই ফোনে আছে আকর্ষণীয় ডিজাইন। এই সব কারণেই OnePlus Nord অনেকের কাছেই হট চয়েস। তবে ওয়ানপ্লাস এই একটি কম দামি স্মার্টফোন এনে ক্ষান্ত হবে না। কোম্পানিটি নোর্ড এর লাইট ভার্সনের ওপরেও কাজ করছে।

XDA Developers এর প্রতিবেদন অনুযায়ী, তারা OnePlus Nord Lite এর কোড খুঁজে পেয়েছে। কোম্পানির আনা নতুন Oxygen OS ১০.৫ এ দেখা গেছে ওয়ানপ্লাস আরও কয়েকটি ডিভাইসের ওপর কাজ করছে। এই অনামী ফোনগুলিকে Billie 2T এবং Billie 8T নামে নতুন ওএস এর কোডে খুঁজে পাওয়া গেছে। এতে স্ন্যাপড্রাগন ৬৯০ প্রসেসর ব্যবহার করা হবে। যদিও ফোনগুলি সম্পর্কে আর কোনো তথ্য সামনে আসেনি, তবে এতে ৫জি সাপোর্ট থাকবে।

ওয়ানপ্লাস কিছুদিন আগে জানিয়েছিল যে তারা আমেরিকার জন্য একটি অন্য মডেলের OnePlus Nord তৈরী করবে। এই ফোনটি এবছরের শেষের দিকে লঞ্চ হবে। খুব সম্ভাবনা আছে এই ফোনটিও ভারতে আসবে। এই ফোনটি ওয়ানপ্লাস নোর্ড এর থেকেও সস্তা আসবে।

OnePlus Nord Lite সম্ভাব্য ফিচার:

যেহেতু এটি লাইট ভার্সন হবে সেহেতু এখানে কিছুটা ছোট ডিসপ্লে, স্লো চার্জিং ও কম মেগাপিক্সেল যুক্ত ক্যামেরা সেন্সর উপলব্ধ থাকবে। এই ফোনে ৯০ হার্জ রিফ্রেশ রেটের ডিসপ্লে থাকতে পারে। ভারতের বাজারে ফোনটি ২০,০০০ টাকার রেঞ্জে আসতে পারে। ফলে Motorola One Fusion+, Poco X2 এবং Realme 6 Pro এর মত ফোনগুলি তখন প্রবল প্রতিদ্বন্দ্বিতার মুখে পড়বে।