ওয়ানপ্লাস আনছে একাধিক সস্তা ফোন, থাকবে স্ন্যাপড্রাগন ৪৬০ ও ৬৬৫ প্রসেসর

এই ফোনগুলি ১০ হাজার টাকা থেকে আসতে পারে।

OnePlus
oneplus working on budget phone

OnePlus এর ইতিহাস যদি আমরা ঘাঁটি, তাহলে দেখবো কোম্পানিটি ২০১৪ সালে ফ্ল্যাগশিপ স্মার্টফোনের সাথে বাজারে এসেছিল। যদিও পরের বছরই কোম্পানিটি মিড রেঞ্জে OnePlus X লঞ্চ করে। তবে তার পর থেকে ওয়ানপ্লাস ফের ফ্ল্যাগশিপ সেগমেন্টে স্মার্টফোন লঞ্চ করতে শুরু করেছিল। ইতিমধ্যেই ফ্ল্যাগশিপ ফোন হিসাবে ওয়ানপ্লাস ৭ ও ওয়ানপ্লাস ৮ সিরিজ ব্যাপক জনপ্রিয়। তবে এবছর কোম্পানিটি OnePlus Nord এর সাথে ফের মিড রেঞ্জ সেগমেন্টে ফিরে এসেছে। আর এবার জানা গেল OnePlus বেশ কয়েকটি বাজেট ফোনের ওপরও কাজ করছে।

জনপ্রিয় টিপ্সটার @the_tech_guy একটি টুইটে ওয়ানপ্লাস ফোনের সোর্স কোডের একটি স্ক্রিনশট সামনে এনেছে। এই স্ক্রিনশটে ওয়ানপ্লাস ডিভাইসগুলি কোন প্রসেসরের সাথে উপলব্ধ হবে তা উল্লেখ করা আছে। এখানেই দেখা গেছে OnePlus এর একটি ফোন স্ন্যাপড্রাগন ৪৬০ প্রসেসরের সাথে আসবে। এখানে প্রসেসরের মডেল নম্বর লেখা আছে ‘SM450’। এছাড়াও এই সোর্স কোডে ওয়ানপ্লাস ফোনে ব্যবহৃত অন্যান্য প্রসেসর যেমন, Snapdragon 865, Snapdragon 855 এবং Snapdragon 765G এর কথাও উল্লেখ আছে।

এদিকে কয়েক সপ্তাহ ধরেই খবর সামনে আসছে যে, OnePlus, Snapdragon 662 / Snapdragon 665 এবং Snapdragon 690 চিপসেটযুক্ত ফোনের ওপর কাজ করছে। সেহেতু বলা যায় কোম্পানিটি বেশ কয়েকটি বাজেট ফোন আনার প্রস্তুতি নিচ্ছে। এই ফোনগুলি ১০ হাজার টাকা থেকে আসতে পারে।

গতকালের একটি রিপোর্টে বলা হয়েছে, ওয়ানপ্লাস এর স্ন্যাপড্রাগন ৬৬২/৬৬৫ প্রসেসরের সাথে আসা ফোনটি সেপ্টেম্বরে লঞ্চ হবে। এই ফোনের দাম হতে পারে ২১৩ ডলার থেকে ২৪০ ডলারের মধ্যে। ভারতে ফোনটি ১৬,০০০ টাকা থেকে ১৮,০০০ টাকার রেঞ্জে আসতে পারে। মনে করা হচ্ছে এই ফোনটিকেই Clover কোডনেমের সাথে কিছুদিন আগে গিকবেঞ্চে দেখা গেছে। এতে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।