5G সাপোর্টের সাথে সস্তায় আসছে OnePlus Z, কবে হবে লঞ্চ জেনে নিন

oneplus-z-may-launch-on-july-with-snapdragon-765g-soc-in-mid-range

চীনের জনপ্রিয় ফ্ল্যাগশিপ স্মার্টফোন নির্মাতা ওয়ানপ্লাস কিছুদিন আগে দুটি প্রিমিয়াম ফোন OnePlus 8 ও OnePlus 8 Pro লঞ্চ করেছিল। এবার কোম্পানি আরেকটি মিড রেঞ্জ ফোন বাজারে আনছে। এই ফোনটির নাম OnePlus Z। কয়েকদিন আগেই এই ফোনটিতে গিকবেঞ্চে দেখা গিয়েছিল। ফোনটি ওয়ানপ্লাস ৮ এর থেকে সস্তায় আসার জন্য এতে স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর দেওয়া হবে। ফোনটিতে 5G কানেক্টিভিটি সাপোর্ট করবে।

আপাতত যা রিপোর্ট তাতে OnePlus Z জুলাই মাসের দ্বিতীয় সপ্তাহে লঞ্চ হবে। যদিও কোম্পানির তরফে এখনও এই ফোনের লঞ্চ ডেট সম্পর্কে কিছু জানানো হয়নি। তবে যেভাবে বিভিন্ন সময়ে ওয়ানপ্লাস জেডের স্পেসিফিকেশন ফাঁস হচ্ছে তাতে বলা যায় যে সত্যি হয়তো ফোনটি জুলাই মাসে আসবে। আসুন জেনে নিই OnePlus Z এর সম্ভাব্য স্পেসিফিকেশন।

OnePlus Z সম্ভাব্য স্পেসিফিকেশন :

ওয়ানপ্লাস জেড ফোনে ৬.৫ ইঞ্চি এস এমোলেড ডিসপ্লে দেওয়া হতে পারে। ফোনের ডিসপ্লে ডিজাইন হবে পাঞ্চ হোল। ফোনের পিছনে থাকবে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল সনি লেন্স। এছাড়াও আছে ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড সেন্সর ও ১৩ মেগাপিক্সেল টেলিফোটো সেন্সর। সেলফির জন্য এখানে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেওয়া হবে।

পারফরম্যান্সের জন্য স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর থাকবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড অপারেটিং সিস্টেমের সাথে আসবে। এই ফোনে ৩০ ওয়াট ফাস্ট চার্জিং এর সাথে ৪,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে। চার্জিংয়ের জন্য এখানে ইউএসবি টাইপ সি পোর্ট থাকবে। ফোনটি নীল, সাদা ও কালো রঙে পাওয়া যাবে। এতে ৮ জিবি ও ১২ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি ও ২৫৬ জিবি স্টোরেজ বিকল্প থাকবে।