২৫ হাজার টাকার কমে আসছে 5G ফোন OnePlus Z, বেকায়দায় শাওমি থেকে স্যামসাং

oneplus-z-price-and-launch-date-leaked-may-launch-on-july-10

গতকালই আমরা আপনাদেরকে জানিয়েছিলাম যে ফ্ল্যাগশিপ স্মার্টফোন নির্মাতা ওয়ানপ্লাস তাদের সস্তা 5G ফোন শীঘ্রই লঞ্চ করতে চলেছে। এই ফোনের নাম OnePlus Z । আজ এই ফোনটির ভারতে কত দাম হবে এবং কি স্পেসিফিকেশন সহ আসবে সে তথ্য ফাঁস হয়েছে। প্রসঙ্গত ওয়ানপ্লাস ইতিমধ্যেই দুটি ফ্ল্যাগশিপ ফোন OnePlus 8 ও OnePlus 8 Pro বাজারে লঞ্চ করেছে। যদিও এই ফোনগুলির দাম তুলনামূলক ভাবে বেশি। সেকারণেই কোম্পানি ওয়ানপ্লাস জেড নিয়ে হাজির হচ্ছে। এই ফোনটি শাওমি, স্যামসাং, ভিভোর মিড রেঞ্জ ফোনকে টেক্কা দেবে।

OnePlus Z ফাঁস হওয়া দাম ও লঞ্চের তারিখ :

DesiDime এর রিপোর্ট অনুযায়ী, ওয়ানপ্লাস জেড ফোনটি ওয়ানপ্লাস ৮ লাইট নামের আসতে পারে। এই ফোনের দাম শুরু হবে ২৪,৯৯০ টাকা থেকে। এই দাম ফোনটির ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের। এছাড়াও এর ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ও থাকবে। যদিও তার দাম জানা যায়নি। এদিকে Android Authority থেকে জানানো হয়েছে ওয়ানপ্লাস জেড আগামী ১০ জুলাই লঞ্চ হবে। যদিও কোম্পানির তরফে এই বিষয়ে কিছু জানানো হয়নি।

OnePlus Z সম্ভাব্য স্পেসিফিকেশন :

ওয়ানপ্লাস জেড ফোনে ৬.৫৫ ইঞ্চি এস এমোলেড ডিসপ্লে দেওয়া হতে পারে। ফোনের ডিসপ্লে ডিজাইন হবে পাঞ্চ হোল। ডিসপ্লের রিফ্রেশ রেট হবে ৯০ হার্জ। ফোনের পিছনে থাকবে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল সনি লেন্স। এছাড়াও আছে ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড সেন্সর ও ১৩ মেগাপিক্সেল টেলিফোটো সেন্সর। সেলফির জন্য এখানে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেওয়া হবে।

পারফরম্যান্সের জন্য স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর থাকবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড অপারেটিং সিস্টেমের সাথে আসবে। এই ফোনে ৩০ ওয়াট ফাস্ট চার্জিং এর সাথে ৪,৩০০ এমএএইচ ব্যাটারি থাকবে। চার্জিংয়ের জন্য এখানে ইউএসবি টাইপ সি পোর্ট থাকবে। ফোনটি নীল, সাদা ও কালো রঙে পাওয়া যাবে। এতে ৬ জিবি ও ১২ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি ও ২৫৬ জিবি স্টোরেজ বিকল্প থাকবে। সিকিউরিটির জন্য এখানে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে।