কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫ এর সাথে আসবে OnePlus Z, দাম হবে সাধ্যের মধ্যে

OnePlus Z

বেশ কয়েক সপ্তাহ ধরেই ইন্টারনেটে ঘুরছিলো যে চীনা ফ্ল্যাগশিপ স্মার্টফোন নির্মাতা ওয়ানপ্লাস তাদের OnePlus 8 সিরিজের পরে সস্তা একটি স্মার্টফোন OnePlus Z লঞ্চ করবে। এই স্মার্টফোন নিয়ে এবার বেশ কিছু তথ্য ফাঁস হল। জানা গেছে OnePlus 8 Lite ফোনটিকেই কোম্পানি ওয়ানপ্লাস জেড নামে জুলাইয়ে লঞ্চ করবে। যদিও কোম্পানির তরফে এই ফোন সম্পর্কে কোনো তথ্য দেওয়া হয়নি। তবে জনপ্রিয় টিপ্সটার এই ফোনের ফিচার সামনে আনা হয়েছে।

টিপ্সটার Max J তার টুইটার অ্যাকাউন্ট থেকে টুইট করে OnePlus Z এর প্রসেসর সম্পর্কে জানিয়েছেন। এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫ প্রসেসর ব্যবহার করা হবে। যেখানে এর আগে জানা গিয়েছিল এই ফোনটিতে মিডিয়াটেক প্রসেসর ব্যবহার করা হবে। যদিও টুইটে ফোনের প্রসেসর ছাড়া অন্য কোনো তথ্য পাওয়া যায়নি।

কয়েকদিন আগে জানা গিয়েছিল ওয়ানপ্লাস জেড ফোনে ৬.৪ ইঞ্চির ডিসপ্লে থাকতে পারে। যার রিফ্রেশ রেট ৯০ হার্জ। এই ফোন অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের উপর কাজ করবে। ফটোগ্রাফির জন্য এতে ট্রিপল রিয়ার ক্যামেরা দেওয়া হবে। যার প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও সেকেন্ডারি সেন্সর হিসাবে থাকবে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা এবং অন্য সেন্সরটি ১২ মেগাপিক্সেল হবে।

যদিও এই ফোনের সামনে কত মেগাপিক্সেল ক্যামেরা ফোন থাকবে তা জানা যায়নি। পাওয়ারের জন্য এতে ৪,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে। ওয়ানপ্লাস জেড ফোনটি দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে আসবে। যার একটি হবে ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ।