১০ হাজার টাকার কমে শক্তিশালী ব্যাটারির সাথে ভারতে এল Oppo A12

oppo-a12-launched-in-india-with-duel-rear-camera-check-price-and-specifications

চীনা স্মার্টফোন কোম্পানি অপ্পো ভারতে তাদের নতুন বাজেট ফোন Oppo A12 লঞ্চ করলো। এই ফোনটিকে আগে ইন্দোনেশিয়ায় লঞ্চ করা হয়েছিল। ভারতে এই ফোনের দাম শুরু হয়েছে ৯,৯৯০ টাকা থেকে। এই ফোনে মিডিয়াটেক হেলিও পি৩৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এছাড়াও অপ্পো এ১২ ফোনে পাবেন ডুয়েল রিয়ার ক্যামেরা, ৪,২৩০ এমএএইচ ব্যাটারি ও সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ভারতে এই ফোনটি Realme Narzo 10A, Infinix Hot 9 এর সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে। আসুন OPPO A12 এর দাম ও স্পেসিফিকেশন জেনে নিই।

OPPO A12 দাম :

ভারতে এই ফোনটি দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ হয়েছে। অপ্পো এ১২ এর  ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের দাম ৯,৯৯০ টাকা। আবার ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম ১১,৪৯০ টাকা। ফোনটি কালো ও নীল রঙে পাওয়া যাবে। Oppo A12 ফোনটি সমস্ত অনলাইন স্টোর ছাড়াও অফলাইনেও পাওয়া যাবে। লঞ্চ অফার হিসাবে যারা এই ফোনটি ২১ জুনের আগে কিনবে তারা ৬ মাসের অতিরিক্ত ওয়ারেন্টি পাবে।

OPPO A12 স্পেসিফিকেশন :

অপ্পো এ ১২ ফোনে ৬.২২ ইঞ্চি এইচডি প্লাস এলসিডি স্ক্রিন দেওয়া হয়েছে। এর স্ক্রিন রেজুলেশন ১৫২০x ৭২০ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ১৯:৯। আবার এর স্ক্রিন টু বডি রেশিও ৮৯। ডিসপ্লের সুরক্ষার জন্য কর্নিং গরিলা গ্লাস ৩ প্রটেকশন আছে। সিকিউরিটির জন্য ফোনের পিছনে পাবেন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। আবার প্রসেসর, র‌্যাম ও স্টোরেজের কথা বললে এতে মিডিয়াটেক হেলিও পি৩৫ প্রসেসর, ৪ জিবি পর্যন্ত র‌্যাম ও ৬৪ জিবি পর্যন্ত স্টোরেজ আছে।

অপারেটিং সিস্টেম হিসাবে এখানে পাবেন অ্যান্ড্রয়েড পাই ভিত্তিক কালারওএস ৬.১.। ফটোগ্রাফির জন্য এই ফোনের পিছনে দুটি ক্যামেরা আছে। যার প্রাইমারি ক্যামেরা ১৩ মেগাপিক্সেল। এর অ্যাপারচার এফ/২.২। এছাড়াও ২ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর আছে। সেলফির জন্য এই ফোনের সামনে এফ/২.৪ অ্যাপারচার সহ ৫ মেগাপিক্সেল ক্যামেরা আছে। ক্যামেরায় ৬এক্স জুম সাপোর্ট করবে। এই ফোনে মাইক্রো ইউএসবি ২.০ চার্জিং পোর্ট আছে। ফোনটি ৪,২৩০ এমএএইচ ব্যাটারিরি সাথে এসেছে।