আই প্রটেকশন স্ক্রিন সহ OPPO A15 ভারতে লঞ্চ হল, পাবেন বাজেট রেঞ্জে গেমিংয়ের মজা

oppo-a15-launched-in-india-at-rs-10990-as-budget-gaming-phone

চীনা স্মার্টফোন কোম্পানি অপ্পো ভারতে তাদের A সিরিজের নতুন বাজেট ফোন OPPO A15 লঞ্চ করলো। গত সপ্তাহেই ই-কমার্স সাইট Amazon থেকে এই ফোনের টিজার সামনে আনা হয়েছিল। যারা বাজেট রেঞ্জে গেমিংয়ের মজা নিতে চায় তাদের জন্য অপ্পো এ১৫ একটি ভালো বিকল্প। OPPO A15 ফোনের বিশেষ বিশেষ ফিচারের মধ্যে আছে ট্রিপল রিয়ার ক্যামেরা, মিডিয়াটেক হেলিও পি৩৫ প্রসেসর, ওয়াটারড্রপ নচ ডিসপ্লে ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

OPPO A15 এর ভারতে দাম ও লভ্যতা

ভারতে অপ্পো এ১৫ এর দাম ১০,৯৯০ টাকা। এই দাম ফোনটির ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের। ফোনটি মিস্ট্রি ব্লু ও ডাইনামিক ব্ল্যাক কালারে পাওয়া যাবে। কোম্পানির তরফে এই ফোনের সেলের তারিখ এখনও ঘোষণা করা হয়নি। ভারতে OPPO A15 ফোনটি Amazon ও অফলাইনে পাওয়া যাবে।

OPPO A15 এর স্পেসিফিকেশন

অপ্পো এ১৫ ফোনে আছে ৬.৫২ ইঞ্চি এইচডি প্লাস আই প্রটেকশন স্ক্রিন। এর পিক্সেল রেজোলিউশন ৭২০x১৬০০। ডিসপ্লের ডিজাইন ওয়াটারড্রপ স্টাইল নচ, যার মধ্যে সেলফি ও ভিডিও কলের জন্য ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। এই ফোনে এআই ব্রাইটনেস ফিচার আছে, যা প্রয়োজন বুঝে নিজে নিজেই ব্রাইটনেস ঠিক করে। OPPO A15 ফোনে ব্যবহার করা হয়েছে অক্টা কোর মিডিয়াটেক হেলিও পি৩৫ প্রসেসর। ফোনটি ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের সাথে এসেছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। এতে গেমিংয়ের জন্য হাইপার বুস্ট ২.১ উপলব্ধ।

ফটোগ্রাফির জন্য অপ্পো এ১৫ ফোনের পিছনে আছে এলইডি ফ্ল্যাশ সহ তিনটি ক্যামেরা। যার প্রাইমারি ক্যামেরা ১৩ মেগাপিক্সেল। এছাড়াও আছে ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। এই ক্যামেরায় পোর্ট্রেট বোকেহ, এইচডিআর, এআই সিন এনহ্যান্সমেন্ট ফিচার আছে।

পাওয়ারের জন্য Oppo A15 ফোনে আছে ৪,২৩০ এমএএইচ ব্যাটারি। এই ব্যাটারি ৬ ঘণ্টা গেম খেলতে দেয়। এতে ১০ ওয়াট চার্জিং সাপোর্ট করে। চার্জিংয়ের জন্য এই ফোনে আছে মাইক্রো ইউএসবি পোর্ট। যা সত্যি মনখারাপের কারণ হতে পারে। অপারেটিং সিস্টেম হিসাবে এখানে আছে অ্যান্ড্রয়েড ১০ বেসড কালারওএস ৭.২। ফোনটিতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক ফিচার উপলব্ধ।