শীঘ্রই লঞ্চ হবে Oppo A15s, জেনে নিন দাম ও স্পেসিফিকেশন

গত অক্টোবরে Oppo ভারতে A15 স্মার্টফোনটি লঞ্চ করেছিল। এবার এই ফোনটিকে গ্লোবালি লঞ্চ করার পরিকল্পনা নিলো চীনা স্মার্টফোন কোম্পানিটি। তবে এরসাথে আরও একটি ফোনকে তারা লঞ্চ করবে, যার নাম Oppo A15s। সম্প্রতি এই দুটি ফোনকে মালয়েশিয়ার SIRIM সার্টিফিকেশন ওয়েবসাইটে দেখা গেছে। টিপ্সটার মুকুল শর্মার টুইট অনুযায়ী, অপ্পো এ১৫এস এর মডেল নম্বর CPH2179। প্রসঙ্গত Oppo A15 ফোনটি CPH2185 মডেল নম্বর সহ এসেছিল।

জানিয়ে রাখি গত মাসে CPH2179 মডেল নম্বরের অপ্পোর একটি ফোনকে সিঙ্গাপুরের IMDA ও ইউরোপের EEC সার্টিফিকেশন সাইটে দেখা গিয়েছিল। যদিও তখন ফোনটির নাম জানা যায়নি। তবে মালয়েশিয়ার সার্টিফিকেশন সাইট থেকে স্পষ্ট হয়েছে এই ফোনের নাম হবে CPH2179।  ইতিমধ্যেই ফোনটি ভারতের বিআইএস সার্টিফিকেশনও লাভ করেছে।

স্পেসিফিকেশনের দিক থেকে Oppo A15s ফোনটির সাথে এর পূর্বসূরি Oppo A15 এর বিশেষ কোন ফারাক থাকবেনা। অনেকে আবার এও বলছেন যে অপ্পো এ১৫এস আদতে অপ্পো এ১৫ এর রিব্র্যান্ডেড ভার্সন হবে। মনে রাখতে হবে এগুলি নেহাতই জল্পনা। অপ্পোর পক্ষ থেকে এখনো ফোনটি সম্পর্কে কিছুই জানানো হয়নি। তাছাড়া দুটি ফোনের মডেল নম্বরও আলাদা।

Oppo A15s এর দাম

অপ্পো এ১৫এস এর দাম সম্পর্কে এখনও কিছু জানা যায়নি। তবে ভারতে অপ্পো এ১৫ ফোনটির মূল্য ১০,৯৯০ টাকা। সম্প্রতি ফোনটি অতিরিক্ত হাজার টাকা ডিসকাউন্টে পাওয়া যাচ্ছে। ফলে অনুমান করা যায় অপ্পো এ১৫এস ফোনটিও ১০,০০০ থেকে ১১,০০০ টাকা দামের মধ্যে আসবে।

Oppo A15 ফোনের স্পেসিফিকেশন

অপ্পো ফোনটি ৬.৫২ ইঞ্চির এইচডি প্লাস আইপিএস এলসিডি ডিসপ্লের সঙ্গে এসেছে। এর স্ক্রিন রেজোলিউশন ৭২০ x ১৬০০ পিক্সেল। প্রসেসরের হিসাবে এতে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও পি৩৫ চিপসেট। ফোনটি ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ সহ লঞ্চ হয়েছে। মাইক্রোএসডি কার্ড ব্যবহার করে এই স্টোরেজ বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য Oppo A15 ফোনে ট্রিপল ক্যামেরা সে‌টআপ হয়েছে। এতে রয়েছে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি লেন্স, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ও ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর। সেলফির জন্য এতে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে।

সফ্টওয়্যারের ক্ষেত্রে এই ফোনে অ্যান্ড্রয়েড ১০ নির্ভর কালারওএস ৭.২ ইন্টারফেস দেখা যাবে। এতে ৪,২৩০ এমএএইচের ব্যাটারি দেওয়া হয়েছে। যার সাথে ১০ ওয়াট চার্জিং করবে। চার্জিংয়ের জন্য এই ফোনে রয়েছে মাইক্রো-ইউএসবি পোর্ট। ফোনটি ৪জি কানেক্টিভিটি সহ এসেছে।