Oppo A16 আগামী সপ্তাহে ভারতে লঞ্চ হচ্ছে, সেলের তারিখ সামনে আনল Amazon

Oppo A16 India launch sale date announced amazon teased

জল্পনা সত্যি করে আগামী সপ্তাহেই ভারতে লঞ্চ হচ্ছে Oppo A16। ২০ সেপ্টেম্বর ফোনটি ভারতে পা রাখতে চলেছে। আবার ওই দিনই ফোনটি সেলে বিক্রির জন্য উপলব্ধ হবে। না আমাদের মন গড়া কোনো কথা নয়! ই-কমার্স সাইট Amazon থেকে এই তথ্য পাওয়া গেছে। উল্লেখ্য গত জুলাই মাসে ইন্দোনেশিয়ায় লঞ্চ হয়েছিল Oppo A16 ফোনটি। সুতরাং ফোনটির স্পেসিফিকেশন ও দাম আমরা ভারতে লঞ্চের আগেই আন্দাজ করতে পারি।

Oppo A16 এর স্পেসিফিকেশন

ইন্দোনেশিয়ায় ওপ্পো এ১৬ ফোনটি ৬.৫২ ইঞ্চি এইচডি প্লাস (৭২০ x ১৬০০ পিক্সেল) ডিসপ্লে সহ লঞ্চ হয়েছিল, এর এসপেক্ট রেশিও ২০:৯ এবং রিফ্রেশ রেট ৬০ হার্টজ। এই ফোনে মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ওপ্পো এ১৬ ফোনে আছে ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ আরও বাড়ানো যাবে। এই ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড কালারওএস ১১.১ অপারেটিং সিস্টেমে চলে।

ফটোগ্রাফির জন্য Oppo A16 ফোনের পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ দেখা যাবে। এই ক্যামেরাগুলি হল ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর (অ্যাপারচার এফ/২.২), ২ মেগাপিক্সেল মনো লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। আবার সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য এতে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে, যা অ্যাপারচার এফ/২.০। Oppo A16 ফোনটি সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সহ এসেছে। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং ১০ ওয়াট চার্জিং সাপোর্ট পাওয়া যাবে।

Oppo A16 এর দাম

ভারতে ওপ্পো এ১৬ ফোনটির দাম এখনও জানা যায়নি। তবে ইন্দোনেশিয়ায় ফোনটির দাম রাখা হয়েছে ১,৯৯৯,০০০ আইডিআর (ভারতীয় মূল্যে প্রায় ১০,২৮৮ টাকা)। ফলে ভারতে ফোনটি ১০,০০০ টাকার রেঞ্জে আসবে বলে অনুমান করা যায়।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.