দাম ১১ হাজার টাকার কম, Oppo A16K পাওয়ারফুল ব্যাটারি ও ১৩ মেগাপিক্সেল ক্যামেরা সহ ভারতে আসছে

মহেশ টেলিকম তাদের টুইটে দাবি করেছে, ভারতে ওপ্পো এ১৬কে স্মার্টফোনটির দাম রাখা হবে ১০,৪৯০ টাকা। এই মূল্য ফোনটির ৩ জিবি র‌্যাম এবং ৩২ জিবি স্টোরেজের

oppo-a16k-price-in-india-storage-colour-options-leaked-ahead-of-launch-specifications

গত মাসে এক টিপস্টার দাবি করেছিলেন যে, Oppo শীঘ্রই ভারতে তাদের নতুন বাজেট স্মার্টফোন, Oppo A16K লঞ্চ করতে চলেছে। এই ফোনটি গতবছর নভেম্বরে ফিলিপাইনে আত্মপ্রকাশ করেছিল। তবে ভারতে আসার আগে, মুম্বাইয়ের বিখ্যাত রিটেলার, Mahesh Telecom ছবি প্রকাশের পাশাপাশি Oppo A16K ফোনটির দাম, স্পেসিফিকেশন এবং কালার সংক্রান্ত একাধিক তথ্য সামনে আনল। ফলে বলার অপেক্ষা রাখে না যে, ফোনটির ভারতীয় বাজারে পা রাখা এখন কেবল সময়ের অপেক্ষা। উল্লেখ্য, নতুন K মডেল কে Oppo A16 স্মার্টফোনের ডাউনগ্রেড ভার্সন বলা যেতে পারে। কারণ Oppo A16 স্মার্টফোনে এর থেকে উন্নততর ফিচার বর্তমান। যেমন এই স্মার্টফোনে দেওয়া হয়েছে ৫০০০ এমএএইচ ব্যাটারি এবং ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। কিন্তু আসন্ন ওপ্পো এ১৬কে স্মার্টফোনে থাকবে ৪,২৩০ এমএইচ ব্যাটারি এবং ৫ মেগাপিক্সেল সেলফি সেন্সর।

Oppo A16K স্মার্টফোনের দাম ও লভ্যতা (সম্ভাব্য)

মহেশ টেলিকম তাদের টুইটে দাবি করেছে, ভারতে ওপ্পো এ১৬কে স্মার্টফোনটির দাম রাখা হবে ১০,৪৯০ টাকা। এই মূল্য ফোনটির ৩ জিবি র‌্যাম এবং ৩২ জিবি স্টোরেজের। তবে ফোনটির অন্য কোনো ভ্যারিয়েন্টে পাওয়া যাবে কিনা তা এখনও স্পষ্ট নয়। তবে জানা গেছে ওপ্পো এ১৬কে ব্ল্যাক এবং ব্লু কালার অপশনে ক্রেতারা বেছে নিতে পারবেন।

Oppo A16K স্মার্টফোনের স্পেসিফিকেশন

মহেশ টেলিকম দ্বারা প্রকাশিত পোস্টার থেকে জানা গেছে, ওপ্পো এ১৬কে স্মার্টফোনটি ৬.৫২ ইঞ্চি এলসিডি প্যানেল ডিসপ্লের সাথে আসছে, যাতে থাকবে ওয়াটারড্রপ নচ ডিজাইন। এছাড়াও এর ডিসপ্লেটি এইচডি প্লাস রেজোলিউশনের অফার করবে। তদুপরি মোবাইল স্ক্রিন থেকে বের হওয়া ক্ষতিকর ব্লু লাইট থেকে চোখকে সুরক্ষা দেওয়ার জন্য এতে থাকবে আই কেয়ার ফিচার।

ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড কালারওএস ১১.১ অপারেটিং সিস্টেমে রান করবে। এতে ব্যবহার করা হবে হেলিও জি৩৫ প্রসেসর। ফটোগ্রাফির জন্য Oppo A16K ফোনটির পেছনে থাকবে একটি ১৩ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর এবং এলইডি ফ্ল্যাশ লাইট। সেলফির জন্য ফোনটির সামনে পাওয়া যাবে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং ক্যামেরা। পাওয়ার ব্যাকআপের জন্য এতে থাকবে ১০ ওয়াট চার্জিং সাপোর্ট সহ ৪,২৩০ এমএএইচ ব্যাটারি। পরিশেষে বলি, Oppo A16K স্মার্টফোনটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার ছাড়া আসতে পারে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।