২০ হাজার টাকার কমে পয়লা ডিসেম্বর আসছে ফাইভজি ফোন Oppo A53 5G

শীঘ্রই চীনের মার্কেটে লঞ্চ হতে চলেছে Oppo A53 5G। এই ফোনটিকে চীনা টেলিকমের প্রোডাক্ট লাইব্রেরিতে অন্তর্ভুক্ত করা হয়েছে। যেখানে ডিভাইসটির মডেল নম্বর PECM30/PECT30। এখান থেকেই বলা হয়েছে অপ্পো এ৫৩ ৫জি ফোনটি ১ ডিসেম্বর চীনে লঞ্চ হবে। যদিও কোম্পানির তরফে এবিষয়ে এখনও কিছু বলা হয়নি। কয়েকদিন আগেই বেঞ্চমার্ক সাইট Geekbench এ এবং চীনের সার্টিফিকেশন সাইট TENAA তেও ফোনটিকে দেখা গিয়েছিল।

Oppo A53 5G এর দাম 

চীনা টেলিকম অনুযায়ী, অপ্পো এ৫৩ ৫জি দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ হবে। যাদের দাম হবে যথাক্রমে ১,৫৯৯ ইউয়ান ( প্রায় ১৭,৯৮০ টাকা) ও ১,৭৯৯ ইউয়ান (প্রায় ২০,২৩০ টাকা)। ফোনটি ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ৬ জিবি ও ১২৮ জিবি স্টোরেজের সাথে আসবে। Oppo A53 5G ফোনটি তিনটি রঙে পাওয়া যাবে – স্ট্রিমার পার্পল, লেক গ্রিন এবং সিক্রেট নাইট ব্ল্যাক। এই ফোনটি Oppo A72 5G এর ডাউনগ্রেড ভার্সন হবে।

Oppo A53 5G এর স্পেসিফিকেশন 

অপ্পো এ৫৩ ৫জি ফোনে ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে থাকবে। এর পিক্সেল রেজোলিউশন ১০৮০ x ২৪০০ পিক্সেল এবং ডিসপ্লের আসপেক্ট রেশিও ২০:৯। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ হোল, যার মধ্যে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেওয়া হতে পারে। ফোনটিতে ব্যবহার করা হবে MT6853V প্রসেসর, যাকে আমরা মিডিয়াটেক ডাইমেনসিটি ৭২০ নামে জানি। ফোনটিতে ৬ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ থাকবে।

ক্যামেরার কথা বললে Oppo A53 5G ফোনে এলইডি ফ্ল্যাশের সাথে ট্রিপল রিয়ার ক্যামেরা দেওয়া হবে। যার প্রাইমারি ক্যামেরা হবে ১৬ মেগাপিক্সেল। অন্য দুটি ক্যামেরা হল ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সিকিউরিটির জন্য এতে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে। পাওয়ারের জন্য এতে ৩,৯৪৫ এমএএইচের ব্যাটারি থাকতে পারে। চার্জিংয়ের জন্য পাবেন ইউএসবি টাইপ সি পোর্ট। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড কালারওএস অপারেটিং সিস্টেমে চলবে।