সদ্য দাম কমা Oppo A53 ফোনে এল অ্যান্ড্রয়েড ১১ নির্ভর কালারওএস ১১ আপডেট

Oppo A53 Android 11 based coloros 11 beta registration goes live

Oppo গতবছরের সেপ্টেম্বর থেকে তাদের নির্বাচিত ফোনগুলির জন্য অ্যান্ড্রয়েড ১১ বেসড কালারওএস ১১ আপডেট (Android 11 based colorOS 11) রোল আউট করতে শুরু করে। এরপর প্রতি মাসেই কোম্পানির কোনো না কোনো ফোনে এই আপডেট এসে পৌঁছেছে। সেইমতোই‌ এবার Oppo A53 ফোনের জন্য কালারওএস ১১ বিটা রেজিস্ট্রেশন শুরু হল।

আপ্পো এপ্রিল মাসে তাদের যে আপডেট শিডিউল প্রকাশ করেছিল, সেখানে ২৭ এপ্রিলের পর অপ্পো এ৫৩ ফোনে কালারওএস ১১ বিটা আপডেট আসার কথা ছিল। ফলে কোম্পানি কথা রেখে ফোনটির জন্য রেজিস্ট্রেশন চালু করেছে। আপাতত ভারত ও ইন্দোনেশিয়ার ইউজাররা রেজিস্ট্রেশন করতে পারবেন।

তবে অপ্পো-র তরফে বলা হয়েছে, দুটি দেশের যেসব ফোনের ফার্মওয়্যার ভার্সন A.69/A.77, তারাই প্রথমে রেজিস্ট্রেশন করতে পারবেন। এরপরে অন্যান্যদের সুযোগ দেওয়া হবে। সেক্ষেত্রে আপনি যদি Oppo A53 ব্যবহার করেন এবং আপনার ফোনে এই ফার্মওয়্যার থাকে তাহলে Settings > Software Update > Gear Icon > Apply for Beta Version > Update Beta Version স্টেপগুলি ফলো করে রেজিস্ট্রেশন করতে পারেন।

জানিয়ে রাখি, সম্প্রতি ভারতে অফলাইনে অপ্পো এ৫৩ এর দাম ২,০০০ টাকা কমেছে। এখন এই ফোনের ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের নতুন দাম হয়েছে ১০,৯৯০ টাকা। আবার ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ কিনতে ব্যয় করতে হবে ১২,৯৯০ টাকা।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন