লঞ্চের আগেই ফাঁস OPPO A53 এর ফিচার ও দাম, আগেভাগে জেনে নিন

অপ্পো এ৫৩ ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৬০ প্রসেসর ও ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে।

OPPO A53

কয়েকদিন আগেই জানা গিয়েছিল অপ্পো শীঘ্রই তাদের A সিরিজের দুটি ফোন, OPPO A73 এবং OPPO A53 লঞ্চ করতে পারে। এই দুটি ফোনকে ভারতীয় সার্টিফিকেশন সাইট (BIS) সহ আরও কয়েকটি দেশের সার্টিফিকেশন সাইটে (NBTC, EEC, FCC) দেখা গিয়েছিল। এমনকি অপ্পো এ৭৩ ও এ৫৩ ফোন দুটিকে বেঞ্চমার্ক সাইট, গিকবেঞ্চ এও দেখা গিয়েছিল। এবার OPPO A53 ফোনের সম্পূর্ণ স্পেসিফিকেশন সামনে এল।

OPPO A53 সম্ভাব্য স্পেসিফিকেশন, ফিচার:

আগের একটি রিপোর্টে হয়েছিল অপ্পো এ৫৩ ফোনটি স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর সহ আসবে। যদিও নতুন রিপোর্টে দাবি করা হয়েছে এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৬০ প্রসেসর থাকবে। বছরের শুরুতেই কোয়ালকম এই প্রসেসর লঞ্চ করেছিল। এটি কোম্পানির ৪০০ সিরিজের সেরা পাওয়ারফুল প্রসেসরগুলির মধ্যে অন্যতম। এখানে কইরো ২৪০ সিপিইউ এবং গ্রাফিক্সের জন্য এড্রেনো ৬১০ জিপিইউ ব্যবহার করা হয়েছে।

প্রসেসর ছাড়াও OPPO A53 ফোনের অন্যান্য ফিচারের কথা বললে এতে ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ থাকবে। এই ফোনে থাকবে ৫,০০০ এমএএইচ ব্যাটারি। সাথে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং VOOC চার্জার দেওয়া হবে। এই ফোনের সামনে থাকবে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা, যেটি পাঞ্চ হোলের মধ্যে থাকবে।

এই ফোনে ১৩ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা থাকবে। এছাড়াও ফোনের পিছনে থাকবে আরও দুটি ক্যামেরা, যেগুলি হল ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। OPPO A53 ফোনে থাকবে ৬.৫৩ ইঞ্চি এলসিডি ডিসপ্লে। এর রিফ্রেশ রেট হবে ৯০ হার্জ। ফোনের পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে।

OPPO A53 সম্ভাব্য দাম:

যদিও অপ্পোর তরফে এই ফোনের দাম জানানো হয়নি, তবে মনে করা হচ্ছে OPPO A53 ফোনটি ১৫,০০০ টাকার রেঞ্জে ভারতে আসবে।