শক্তিশালী ব্যাটারি সহ লঞ্চ হল OPPO A53, রয়েছে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা

OPPO A53 আজ ইন্দোনেশিয়ায় লঞ্চ হয়েছে।

Oppo A53
Oppo A53 launched with snapdragon 460 soc

কয়েকদিন আগেই ফাঁস হয়েছিল OPPO A73 এবং OPPO A53 এর ফিচার। এবার চীনা স্মার্টফোন কোম্পানি তাদের A সিরিজের দুটি ফোনের মধ্যে OPPO A53 কে লঞ্চ করলো। আজ কোম্পানি এই ফোনকে ইন্দোনেশিয়ায় লঞ্চ করেছে। অপ্পো এ৫৩ ফোনের বিশেষ বিশেষ ফিচারের কথা বললে এতে আছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৬০ প্রসেসর, ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট ৫,০০০ এমএএইচ ব্যাটারি ও ট্রিপল রিয়ার ক্যামেরা। আসুন OPPO A53 ফোনের স্পেসিফিকেশন ও দাম জেনে নিই।

OPPO A53 দাম:

ইন্দোনেশিয়ায় অপ্পো এ৫৩ ফোনকে একটি স্টোরেজের সাথে লঞ্চ করা হয়েছে। এর ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম প্রায় ১২,৭০০ টাকা। ফোনটি ইলেকট্রিক ব্ল্যাক ও ফ্যান্সি ব্লু কালারে পাওয়া যাবে। আশা করা যায় শীঘ্রই এই ফোন ভারতে আসবে।

OPPO A53 স্পেসিফিকেশন:

অপ্পো এ৫৩ ফোনের স্পেসিফিকেশনের কথা বললে এতে আছে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস পাঞ্চ হোল ডিসপ্লে। এই ডিসপ্লের পিক্সেল রেজুলেশন ১৬০০ x ৭২০ এবং আসপেক্ট রেশিও ২০:৯। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ৯০ হার্জ। ফোনটিতে পাবেন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৬০ প্রসেসর। আবার ফোনটি ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ বিকল্পে পাওয়া যাবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। ফোনটির পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে।

ফটোগ্রাফির জন্য অপ্পো এ৫৩ ফোনের পিছনে আছে তিনটে ক্যামেরা। এর প্রাইমারি ক্যামেরা ১৬ মেগাপিক্সেল। এছাড়াও আছে দুটি ২ মেগাপিক্সেল সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এর সামনে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। যার অ্যাপারচার এফ/২.০। ফোনটিতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যেখানে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য এখানে পাবেন ইউএসবি টাইপ সি পোর্ট। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড কালার ওএস৭.২ সিস্টেমে চলবে।