Vivo V21, Samsung Galaxy M42 5G সহ আগামী সপ্তাহে লঞ্চ হচ্ছে এই চারটি স্মার্টফোন

oppo-a53s-samsung-galaxy-m42-5g-to-iqoo-7-smartphones-launching-in-india-next-week

চলতি বছরের শুরু থেকে জনপ্রিয় সংস্থাগুলি ভারতের বাজারে বিভিন্ন নতুন নতুন স্মার্টফোন লঞ্চ করে চলেছে। এই সপ্তাহে ইতিমধ্যেই নতুন চার-পাঁচটা স্মার্টফোন ভারতে পা রেখেছে। এছাড়াও আগামী সপ্তাহে ভারতে লঞ্চ হতে চলেছে বিভিন্ন ব্র্যান্ডের আরও চারটি নতুন স্মার্টফোন। এপ্রিলের ২৬ তারিখ থেকে এই লঞ্চ ইভেন্টগুলি শুরু হবে। আসুন জেনে নেওয়া যাক কোন কোন ব্র্যান্ডের কী কী স্মার্টফোন আগামী সপ্তাহে বাজারে আসতে চলেছে।

১. iQOO 7

এপ্রিলের ২৬ তারিখ লঞ্চ হতে চলেছে চাইনিজ ব্র্যান্ড iQOO এর নতুন প্রোডাক্ট iQOO 7 এই স্মার্টফোনটিতে যেসব ফিচার আছে, তা হল কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ 5G প্রসেসর, ১২ জিবি র‌্যাম এবং ১২০ হার্জ (Hz) ডিসপ্লে। এতে ৬৬ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট করে। iQOO 7 স্মার্টফোনটিতে আছে Sony IMX 598 সেন্সর এবং অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সহ ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা।

২. Oppo A53s

আরেকটি জনপ্রিয় চাইনিজ ব্র্যান্ড Oppo, আগামী সপ্তাহের ২৭ তারিখে লঞ্চ করতে চলেছে মিড বাজেট রেঞ্জের একটি নতুন 5G স্মার্টফোন Oppo A53s। ভারতে এই স্মার্টফোনটি ১৫,০০০ টাকার নীচে পাওয়া যাবে। স্মার্টফোনটি সরাসরি ফ্লিপকার্টে বিক্রি হবে। Oppo A53s স্মার্টফোনটিতে আছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ চিপসেট এবং এর সঙ্গে থাকছে 5G কানেক্টিভিটির সুবিধা। স্মার্টফোনটির ডিসপ্লেতে আছে ফ্রস্টেড গ্লাস ফিনিশ এবং পেছনে আছে লম্বালম্বিভাবে অবস্থিত তিনটি ক্যামেরা।

৩. Samsung Galaxy M42 5G

সাউথ কোরিয়ান টেক জায়ান্ট স্যামসাং আগামী ২৮ শে এপ্রিল লঞ্চ করতে চলেছে Galaxy M42 5G স্মার্টফোন। এতে থাকবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৫০জি 5G প্রসেসর, ইনফিনিটি ইউ (Infinity-U) ডিসপ্লে। স্যামসাং জানিয়েছে যে, এই স্মার্টফোনটিতে থাকছে নক্স সিকিউরিটি (Knox Security) এবং স্যামসাং পে’র (Samsung Pay) মতো আকর্ষণীয় ফিচার। এছাড়াও Samsung Galaxy M42 5G স্মার্টফোনটিতে থাকতে পারে ৬০০০ মিলিঅ্যাম্পিয়রের (mAh) ব্যাটারি, ৪ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল মেমোরি। স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে চলবে। পাশাপাশি থাকতে পারে ৬৪ মেগাপিক্সেলের ব্যাক ক্যামেরা।

৪. Vivo V21 5G

চাইনিজ ব্র্যান্ড Vivo ২৯ শে এপ্রিল লঞ্চ করতে চলেছে Vivo V21 5G। ‘সানসেট ড্যাজেল অ্যান্ড আর্কটিক হোয়াইট’ (Sunset Dazzle and Arctic White) এবং ‘ডাস্ক ব্লু’ (Dusk Blue)- এই দুটি রঙে স্মার্টফোনটি পাওয়া যাবে। আবার এতে ৪৪ মেগাপিক্সেলের অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সেলফি ক্যামেরা এবং ৬৪ মেগাপিক্সেলের অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন নাইট ক্যামেরা (OIS Night Camera) থাকবে। এছাড়াও থাকছে ৮ জিবি + ৩ জিবি এক্সটেন্ডেড র‌্যাম।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন