Oppo A54s দুর্দান্ত ক্যামেরা ও শক্তিশালী ব্যাটারি সহ লঞ্চ হল, দাম জেনে নিন

Amazon ওয়েবসাইটের লিস্টিং অনুসারে, Oppo A54s ফোনের দাম রাখা হয়েছে ২২৯.৯৯ ইউরো, যা প্রায় ২০,০০০ টাকার সমান

oppo-a54s-launched-price-usd-229-specifications-amazon-sale-availability

Oppo তাদের A সিরিজের নতুন ফোন হিসেবে Oppo A54s লঞ্চ করল। এই 4G হ্যান্ডসেটটি চলতি বছরের মার্চে আত্মপ্রকাশ করা Oppo A54-এর আপগ্রেড ভার্সন। ফিচার হিসাবে এতে, ৬০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত ৬.৫২ ইঞ্চির HD+ ডিসপ্লে, সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, অ্যান্ড্রয়েড ১১ বেসড কাস্টম ওএস এবং এআই (AI) সমর্থিত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ পাওয়া যাবে। Oppo A54s ফোনের রিয়ার ক্যামেরা সেটআপের মুখ্য সেন্সর ৫০ মেগাপিক্সেল। এটি মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর সহ এসেছে। আসুন Oppo A54s ফোনের দাম ও যাবতীয় ফিচার জেনে নেওয়া যাক।

Oppo A54s দাম ও লভ্যতা

ওপ্পো এ৫৪এস স্মার্টফোনের বিক্রয় মূল্য এখনো আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়নি। তবে, Amazon ওয়েবসাইটের লিস্টিং অনুসারে, উক্ত ফোনের দাম রাখা হয়েছে ২২৯.৯৯ ইউরো, যা প্রায় ২০,০০০ টাকার সমান। এই মূল্য ফোনটির ৪ জিবি র‍্যাম+১২৮ জিবি স্টোরেজের। ই-কমার্স প্ল্যাটফর্মে দেখা গেছে, এই হ্যান্ডসেট ক্রিস্টাল ব্ল্যাক এবং পার্ল ব্লু কালারে বেছে নেওয়া যাবে। ওপ্পো এ৫৪এস ভারত সহ অন্যান্য মার্কেটে কবে আসবে তা এখনো অজানা।

Oppo A54s স্পেসিফিকেশন

ডুয়েল সিমের অপ্পো এ৫৪এস স্মার্টফোন অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক কালারওএস ১১.১ কাস্টম স্কিনে চলবে। এতে, ৬.৫২ ইঞ্চির এইচডি প্লাস (৭২০x১,৬০০ পিক্সেল) ডিসপ্লে দেওয়া হয়েছে, যার, রিফ্রেশ রেট ৬০ হার্টজ, পিক্সেল ডেনসিটি ২৬৯ পিপিআই এবং স্ক্রিন-টু-বডি রেশিও ৮৮.৭%। ফাস্ট পারফরম্যান্সের জন্য এতে, আইএমজি জিই৮৩২০ জিপিইউ সহ অক্টা কোর মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। স্টোরেজ হিসাবে এতে, ৪ জিবি LPDDR4x র‍্যাম এবং ১২৮ জিবি মেমোরি পাওয়া যাবে।

ক্যামেরা ফ্রন্টের প্রসঙ্গে বললে, Oppo A54s ফোনের পিছনে তিনটি ক্যামেরা সেন্সর দেখা যাবে। এগুলি হল, এফ/২.২ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, এফ/২.৪ অ্যাপারচার সহ ২ মেগাপিক্সেল মোনো সেন্সর এবং এফ/২.৪ অ্যাপারচার সহ ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। একই সাথে, সেলফি বা ভিডিও চ্যাটিংয়ের জন্য এতে ৮ মেগাপিক্সেলের (অ্যাপারচার : এফ/২.০) ফ্রন্ট ফেসিং ক্যামেরা রয়েছে।

Oppo A54s ফোনের কানেক্টিভিটি অপশনের মধ্যে অন্তর্ভুক্ত করা হয়েছে, ব্লুটুথ ভি৫, জিপিএস / এ-জিপিএস, ৪জি, ওয়াই-ফাই, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং ৩.৫ মিমি হেডফোন জ্যাক। সিকিউরিটির জন্য থাকছে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ফেস আনলক ফিচার। এছাড়া, অ্যাক্সেলেরোমিটার, গ্র্যাভিটি সেন্সর, জিওম্যাগনেটিক সেন্সর, অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর এবং প্রক্সিমিটি সেন্সরও উপলব্ধ। সর্বোপরি, ওপ্পোর এই লেটেস্ট হ্যান্ডসেটে স্টেপ-কাউন্টিং এর মতো হেলথ ফিচারও সামিল করা হয়েছে।

ইতালিতে অ্যামাজনের ওয়েবসাইটের লিস্টিং অনুসারে, Oppo A54s ফোনটি IPX4 ওয়াটার রেজিস্ট্যান্ট রেটিং প্রাপ্ত। এতে, ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ১০ ওয়াট স্ট্যান্ডার্ড চার্জিং সাপোর্ট করবে। আবার এই হ্যান্ডসেটে সুপার পাওয়ার-সেভিং মোড এবং সুপার নাইট টাইম স্ট্যান্ডবাই মোড যুক্ত করা হয়েছে। এই দুটি মোড ফোনের অতিরিক্ত ব্যাটারি খরচকে রোধ করবে।

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।