Oppo A55 ও Oppo A16 চলতি মাসেই ভারতে আসছে, জেনে নিন দাম ও ফিচার

Oppo A55 এবং A16 স্মার্টফোন চলতি মাসেই ভারতে লঞ্চ হবে বলে দাবি করেছেন টিপস্টার মুকুল শর্মা

oppo-a55-a16-india-launch-tipped-in-september-expected-price-specifications

খুব শীঘ্রই ভারতের বাজারে পা রাখছে দুটি নতুন Oppo স্মার্টফোন। তবে একেবারে আনকোরা নয়, রিপোর্ট অনুযায়ী, কয়েক মাস আগে বিভিন্ন মার্কেটে আত্মপ্রকাশ করা Oppo A55 (ওপ্পো এ৫৫) এবং Oppo A16 (ওপ্পো এ১৬) ফোনজোড়াকেই এদেশে আনছে জনপ্রিয় চীনা সংস্থাটি। বলে রাখি, গত জানুয়ারিতে Oppo নিজের ঘরোয়া বাজারে ৬ জিবি/১২৮ জিবি স্টোরেজ এবং 5G কানেক্টিভিটিসহ A55 লঞ্চ করে। পরে জুলাই মাসে ইন্দোনেশিয়ায় ৩ জিবি/৩২ জিবি স্টোরেজ সহ A16 মডেলটি লঞ্চ হয়। এখন টিপস্টার মুকুল শর্মা দাবি করেছেন ফোনদুটি এই মাসের শেষের দিকে ভারতের বাজারে আসবে। যদিও এগুলির কোনো ফিচার পরিবর্তন করে ভারতে আনা হবে কি না, সেবিষয়ে টিপস্টার কিছু বলেননি।

Oppo A55-এর স্পেসিফিকেশন এবং দাম

চীনে লঞ্চ হওয়ার সুবাদে ওপ্পো এ৫৫ ফোনের স্পেসিফিকেশন সম্পর্কে আমরা ওয়াকিবহাল। এই ফোনে ৬.৫ ইঞ্চি এইচডি+ ডিসপ্লে রয়েছে, যার স্ক্রিন রেজোলিউশন ৭২০×১৬০০ পিক্সেল এবং এসপেক্ট রেশিও ২০:৯। এই ফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য ওপ্পো এ৫৫ ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।

ফটোগ্রাফির জন্য এই ফোনে বিদ্যমান ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সরের সাথে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড কালারওএস কাস্টম স্কিনে রান করে।

ভারতে Oppo A55 ফোনটি ২০,০০০ টাকার কমে আসবে বলে অনুমান করা হচ্ছে। চীনে এই ফোনের ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১,৫৯৯ ইউয়ান (প্রায় ১৮,৩০০ টাকা)।

Oppo A16-এর স্পেসিফিকেশন এবং দাম

ইন্দোনেশিয়ায় ওপ্পো এ১৬ হ্যান্ডসেটটি ৬.৫২ ইঞ্চি এইচডি+ ডিসপ্লে (রেজোলিউশন ৭২০×১৬০০ পিক্সেল), মিডিয়াটেক হেলিও জি৩৫ এসওসি এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ লঞ্চ হয়েছে। তাছাড়াও, এ৫৫ মডেলের মত এই ফোনেও ১৩ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা রয়েছে।

দামের কথা বললে, ইন্দোনেশিয়ায় Oppo A16 লঞ্চ হয়েছিল ১,৯৯৯,০০০ আইডআরের (প্রায় ১০,৩০০ টাকা) বিনিময়ে। ভারতেও ফোনটি একই রেঞ্জে আসবে বলে দাবি করেছেন টিপস্টার।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.