Oppo A55 অসাধারণ ক্যামেরা ও পাওয়ারফুল ব্যাটারি সহ ভারতে লঞ্চ হল, দাম ও ফিচার জেনে নিন

Oppo A55 ফোনের ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজযুক্ত বেস ভার্সনের দাম ১৫,৪৯৯ টাকা রাখা হয়েছে

oppo-a55-launched-in-india-with-triple-camera-price-specifications-sale-date

ভারতে লঞ্চ হল Oppo A সিরিজের লেটেস্ট স্মার্টফোন Oppo A55৷ বাজেট রেঞ্জে আসার ফলে বেসিক ফিচার দেওয়া হয়েছে এই ফোনে। Oppo A55-এর স্পেসিফিকেশনের চেয়ে ডিজাইন বেশি নজর কাড়বে। Oppo-র নয়া এই হ্যান্ডসেটের উল্লেখযোগ্য ফিচারের মধ্যে রয়েছে পাঞ্চ-হোল ডিসপ্লে, ট্রিপল রিয়ার ক্যামেরা, এবং লং লাস্টিং ব্যাটারি। একই সঙ্গে এতে সুপার পাওয়ার-সেভিং মোড ও অপ্টিমাইজডা নাইট চার্জিংয়ের মতো ফিচার প্রি-লোড করা হয়েছে। আবার ব্যাকলাইট এইচডিআর, নাইট মোড, নাইট প্লাস ফিল্টার – Oppo A55-এর ক্যামেরা ফিচারগুলির মধ্যে উল্লেখযোগ্য। আসুন এই ফোনের দাম ও স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Oppo A55 দাম ও সেল অফার

ওপ্পো এ৫৫-এর ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজযুক্ত বেস ভার্সনের দাম ১৫,৪৯৯ টাকা রাখা হয়েছে। এটি ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টেও পাওয়া যাবে, যার দাম ১৭,৪৯০ টাকা ধার্য করা হয়েছে। ফোনটি রেনবো ব্লু ও স্ট্যারি ব্ল্যাক কালার অপশনে উপলব্ধ হবে।

Oppo A55 ফোনটি Amazon, Oppp eStore ও অফলাইন রিটেল স্টোর থেকে পাওয়া যাবে। আগামী ৩ অক্টোবর ফোনটির ৪ জিবি এবং ১১ অক্টোবর ৬ জিবি র‌্যাম ভ্যারিয়েন্টের সেল অনুষ্ঠিত হবে।

Amazon Great Indian Festival সেলে HDFC ব্যাংকের কার্ডধারীরা এই ফোনের ওপর ৩,০০০ টাকা ছাড় পাবেন। আবার Oppp eStore-এ ১০ শতাংশ ডিসকাউন্ট দেওয়া হবে Axis Bank, Bank od Baroda, Kotak Mahindra Bank-এর কার্ড হোল্ডারদের। অফলাইন রিটেল স্টোরেও বিভিন্ন ব্যাঙ্কের ক্রেডিট ও ডেবিট কার্ডধারীরা ৩,০০০ ডিসকাউন্ট পাবেন।

Oppo A55 স্পেসিফিকেশন

ওপ্পো এ৫৫ স্মার্টফোনে ৬.৫১ ইঞ্চি এলসিডি এইচডি+ (৭২০ x ১,৬০০ পিক্সেল) ডিসপ্লে দেওয়া হয়েছে, যার রিফ্রেশ রেট ৬০ হার্টজ, টাচ স্যাম্পলিং রেট ১২০ হার্টজ, এসপেক্ট রেশিও ২০:৯, পিক্সেল ডেনসিটি ২৬৯ পিপিআই, ব্রাইটনেস ৫৫০ নিটস এবং স্ক্রিন টু বডি রেশিও ৮৯.২ শতাংশ। ফোনে মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ওপ্পো এ৫৫ ৬ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ সহ পাওয়া যাবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ আরও বাড়ানো যাবে।

ওপ্পো এ৫৫ ফোনের ব্যাক প্যানেলে রয়েছে ট্রিপল ক্যামেরা সেটআপ – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল পোট্রেট সেন্সর, ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। ভিডিও কল ও সেল্ফির জন্য ফোনের সামনে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা পাওয়া যাবে। সিকিউরিটির জন্য ফোনে সাইড ফেসিং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে।

Oppo A55 ফোনটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। সংস্থার দাবি, এটি ৩০ ঘন্টার টকটাইম ও ২৫ ঘন্টার মিউজিক প্লেব্যাক টাইম অফার করবে। সফটয়্যারের দিক থেকে ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক কালারওএস ১১.১ সিস্টেমে রান করবে।

কানেক্টিভিটি অপশনের মধ্যে Oppo A55 ফোনে রয়েছে 4G LTE, ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস, ইউএসবি টাইপ সি পোর্ট ও ৩.৫মিমি হেডফোন জ্যাক। ফোনটির ওজন ১৯৩ গ্রাম।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷