Oppo A55s ডুয়েল ক্যামেরা ও 5G সাপোর্ট সহ লঞ্চ হল, দাম জেনে নিন

জাপানে ওপ্পো এ৫৫এস এর দাম রাখা হয়েছে ৩৩,৮০০ জাপানিজ ইউয়ান (প্রায় ২১,৯৬৪ টাকা)

Oppo A55s Launched price jpy 33800 with ip68 rating specifications features

Oppo A55-এর একটি নয়া 5G ভ্যারিয়েন্ট আত্মপ্রকাশ করল, নতুন এই স্মার্টফোনের নাম Oppo A55s। ফোনটি আপাতত লঞ্চ হয়েছে জাপানে, দাম রাখা হয়েছে প্রায় ২২,০০০ টাকার কাছাকাছি। ওপ্পো জাপানী ক্রেতাদের কথা মাথায় রেখে ফোনটিতে এমন কিছু ফিচার দিয়েছে, যা বিশ্বজুড়ে বিক্রিত সংস্থার বাজেট ফোনে সচরাচর দেখা যায় না। যেমন জলপ্রতিরোধী IP68 রেটিং।এছাড়াও Oppo A55s ফোনে রয়েছে ফুল এইচডি প্লাস ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৪৮০ প্রসেসর, ৪,০০০ এমএএইচ ব্যাটারি ও ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ।

ওপ্পো এ৫৫এস দাম ও লভ্যতা (Oppp A55s Price & Availability)

জাপানে ওপ্পো এ৫৫এস এর দাম রাখা হয়েছে ৩৩,৮০০ জাপানিজ ইউয়ান (প্রায় ২১,৯৬৪ টাকা)। এই মূল্য ফোনটির ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের। ফোনটি পাওয়া যাবে সবুজ ও কালো রঙে৷ জাপানের বাইরে ফোনটি কবে লঞ্চ করা হবে, তা এখনও অজানা।

ওপ্পো এ৫৫এস স্পেসিফিকেশনস ও ফিচার্স (Oppp A55s Specifications & Features)

ওপ্পো এ৫৫এস স্মার্টফোনে ৬.৫ ইঞ্চি এলসিডি ডিসপ্লে দেওয়া হয়েছে, যা ফুল এইচডি+ রেজোলিউশন, ৯০ হার্টজ রিফ্রেশ রেট, এবং ১৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট সাপোর্ট করে। আইপি৬৮ রেটিং থাকার কারণে জলের নীচে ১.৫ মিটার গভীরতায় ৩০ মিনিট পর্যন্ত ফোন ঠিকঠাক কাজ করবে।

ওপ্পো এ৫৫এস-এ স্ন্যাপড্রাগন ৪৮০ ফাইভ-জি প্রসেসর দেওয়া হয়েছে। সঙ্গে রয়েছে ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ আরও বাড়ানো যাবে।

Oppp A55s-এর ব্যাক প্যানেলে রয়েছে ডুয়েল ক্যামেরা সেটআপ – ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। ভিডিও কল ও সেল্ফির জন্য ফোনের সামনে ৮ মেগাপিক্সেল ক্যামেরা পাওয়া যাবে। ক্যামেরা অ্যাপে আল্ট্রা নাইড মোড, পোট্রেট মোড, এআই সিন এনহ্যান্সমেন্ট, এবং এআই বিউটি ফিল্টারের মতো ফিচার পাওয়া যাবে।

Oppo A55s ফোনটি ৪,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। সফটয়্যারের দিক থেকে ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক কালারওএস ১১.১ সিস্টেমে রান করবে। এছাড়া ডিভাইসটির অন্যান্য ফিচারগুলির মধ্যে রয়েছে ব্লুটুথ ৫.০, ডুয়েল ব্যান্ড ওয়াইফাই, ৫জি কানেক্টিভিটি সাপোর্ট, ইউএসবি টাইপ সি পোর্ট এবং এনএফসি।

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷