স্বল্প দামে লঞ্চ হল Oppo A72 5G, রয়েছে শক্তিশালী ব্যাটারি ও ডাইমেনসিটি ৭২০ প্রসেসর

oppo-a72-5g-with-mediatek-dimensity-720-launched-check-price-and-specifications

কদিন আগেই ফাঁস হয়েছিল Oppo A72 5G এর ফিচার ও দাম। আজ কোম্পানি এই ফোনকে লঞ্চ করলো। বলাই বাহুল্য এই ফোনটি কিছুমাস আগে লঞ্চ হওয়া Oppo A72 এর 5G ভার্সন। অপ্পো এ৭২ ৫জি ফোনের বিশেষ বিশেষ ফিচারের কথা বললে এতে ৪,০৪০ এমএএইচ ব্যাটারি, ট্রিপল রিয়ার ক্যামেরা ও মিডিয়াটেক ডাইমেনসিটি ৭২০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। আপাতত কোম্পানি এই ফোনকে চীনে লঞ্চ করেছে। আসুন Oppo A72 5G এর স্পেসিফিকেশন ও দাম জেনে নিই।

Oppo A72 5G দাম:

অপ্পো এ৭২ ৫জি ফোনটি একটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ হয়েছে। এই ফোনের ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২০,৩০০ টাকা। এই ফোনটিকে কোম্পানি কবে অন্যান্য মার্কেটে লঞ্চ করবে সে সম্পর্কে কিছু জানা যায়নি।

Oppo A72 5G স্পেসিফিকেশন:

অপ্পো এ৭২ ৫জি ফোনে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। যার রিফ্রেশ রেট ৯০ হার্জ। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ হোল, যার মধ্যে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেওয়া হবে। ফোনটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৭২০ প্রসেসরের সাথে এসেছে। এতে পাবেন ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য এই ফোনের পিছনে আছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। যার প্রধান ক্যামেরা ১৬ মেগাপিক্সেল। এছাড়াও আছে ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড সেন্সর এবং ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সিকিউরিটির জন্য এই ফোনের সাইডে আছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। পাওয়ারের জন্য এতে ৪,০৪০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। এতে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য এখানে পাওয়া যাবে ইউএসবি টাইপ সি পোর্ট। এই ফোনের অপারেটিং সিস্টেম হিসাবে আছে অ্যান্ড্রয়েড ১০ বেসড কালারওএস ৭.২।