Oppo A95 দুর্দান্ত ক্যামেরা ও Snapdragon প্রসেসর সহ লঞ্চ হল, দাম জেনে নিন

ওপ্পো এ৯৫ ফোনের মূল্য ধার্য করা হয়েছে ১,০৯৯ মালয়েশিয়ান রিংগিত, যা ভারতীয় মুদ্রায় প্রায় ১৯,৬০০ টাকার সমান‌।

Oppo a95 launched price myr 1099 with 33w fast charging specifications features

Oppo A95 ঘোষণা অনুযায়ী মালয়েশিয়ায় লঞ্চ হল, যার দাম রাখা হয়েছে ২০ হাজার টাকার কম। এই ফোনটি গত এপ্রিলে চীনের বাজারে পা রাখা Oppo A95 5G এর মতো ডিজাইন সহ এসেছে। আবার এর স্পেসিফিকেশনের সাথে মিল আছে এপ্রিলে ভারতে আত্মপ্রকাশ করা Oppo F19-এর। Oppo A95 ফোনে পাওয়া যাবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর, ৫,০০০ এমএএইচ ব্যাটারি ও ৪৮ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা। এছাড়া ফোনটি ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট ও ফুল এইচডি প্লাস ডিসপ্লে সহ এসেছে।

ওপ্পো এ৯৫ দাম (Oppo A95 Price)

ওপ্পো এ৯৫ ফোনের মূল্য ধার্য করা হয়েছে ১,০৯৯ মালয়েশিয়ান রিংগিত, যা ভারতীয় মুদ্রায় প্রায় ১৯,৬০০ টাকার সমান‌। এই দাম ফোনটির ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের। রেনবো সিলভার, স্টারি ব্ল্যাক কালারে ফোনটি বেছে নেওয়া যাবে। অন্যান্য দেশে ফোনটি কবে আসবে তা এখনও জানা যায়নি।

ওপ্পো এ৯৫ স্পেসিফিকেশন (Oppo A95 Specifications)

স্পেসিফিকেশনের কথা বললে, ওপ্পো এ৯৫ ফোনে আছে ৬০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৪৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৪০০ পিক্সেল) অ্যামোলেড পাঞ্চ হোল ডিসপ্লে, যা ৯০.৮ শতাংশ স্ক্রিন টু বডি রেশিও ও ১৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট অফার করবে। ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর, ৮ জিবি LPDDR4x র‌্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ সহ এসেছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ফোনের স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফটো ও ভিডিওর জন্য Oppo A95 ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল এফ/১.৭ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। ফোনের সামনে পাঞ্চ হোলের মধ্যে এফ/২.৪ অ্যাপারচার সহ ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে।

ফোনটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে, যার সাথে ৩৩ ওয়াট ফ্ল্যাশ চার্জ সাপোর্ট করবে। এই প্রযুক্তি ফোনকে ৩০ মিনিটে ৫৪ শতাংশ চার্জ করে দেবে। সিকিউরিটির জন্য এতে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপস্থিত। Oppo A95 ফোনের কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে ইউএসবি টাইপ-সি পোর্ট, 4G ভোল্টি সাপোর্ট, ৩.৫ মিমি হেডফোন জ্যাক। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড কালারওএস ১১.১ কাস্টম স্কিনে রান করবে।

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.