১৪ দিনের ব্যাটারি লাইফ সহ ভারতে আসছে ফিটনেস ট্র্যাকার Oppo Band

oppo-band-spotted-on-bis-india-launch-imminent-price-features

গতবছর জুনে চীনে লঞ্চ হয়েছিল Oppo Band এর তিনটি এডিশন। এদের মধ্যে স্ট্যান্ডার্ড ভ্যারিয়েন্টটি এবার ভারতে আসছে। সম্প্রতি অপ্পো ব্যান্ড কে OB19B1 মডেল নম্বর সহ ভারতের ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) ওয়েবসাইটে দেখা গেছে। যা নিশ্চত করে এই ব্যান্ডটি শীঘ্রই ভারতে লঞ্চ হবে। Oppo Band এর কথা বললে এতে ৫ এটিএম ওয়ার রেজিস্টেন্স, অ্যামোলেড প্যানেল ও ১৪ দিনের ব্যাটারি ব্যাকআপ আছে।

টিপ্সটার মুকুল শর্মা ভারতীয় সার্টিফিকেশন সাইটে Oppo Band কে খুঁজে পায়। যদিও এখানে ব্যান্ডের কোনো ফিচার উল্লেখ ছিল না। তবে আমরা আশা করতে পারি চীনে লঞ্চ হওয়া ব্যান্ডটিই ভারতে আসবে। সেক্ষেত্রে এর দাম হতে পারে ২,২০০ টাকার কাছাকাছি (১৯৯ ইউয়ান)। অপ্পো ব্যান্ডের অন্য দুটি এডিশনের দাম ছিল ২৪৯ ইউয়ান (প্রায় ২,৮০০ টাকা) এবং ২৯৯ ইউয়ান (প্রায় ৩,৩০০ টাকা)।

Oppo Band স্পেসিফিকেশন

অপ্পো ব্যান্ডে চীনে ১.১ ইঞ্চি AMOLED টাচ স্ক্রিন ডিসপ্লে সহ লঞ্চ হয়েছিল। এতে আছে ১০০ শতাংশ ডিসিআই-পি৩ কালার গামুট সাপোর্ট। আবার স্ক্রিনে 2.5D কার্ভাড স্ক্র্যাচ রেজিস্টেন্স দেওয়া হয়েছে। এতে ডাউনলোডেবল ওয়াচ ফেস সাপোর্ট করবে। অপ্পো দাবি করেছে যে, ফুল চার্জ হওয়ার পরে ব্যান্ডটি ১৪ দিনের ব্যাটারি ব্যাকআপ দেবে। এটি ফুল চার্জ হতে দেড় ঘন্টা সময় নেয়।

এছাড়াও এই ব্যান্ডে ব্লুটুথ ৫ সাপোর্ট দেওয়া হয়েছে। Oppo Band অ্যান্ড্রয়েড ছাড়াও আইওএস ডিভাইসগুলির সাথে কানেক্ট করা যেতে পারে। এতে ৫ এটিএম ওয়ার রেজিস্টেন্স ও দেওয়া হয়েছে। যার অর্থ এটি ৫০ মিটার গভীরতা পর্যন্ত জলেতে থাকতে পারে।

এতে কোম্পানি SpO2 সেন্সর ও দিয়েছে। সাথে এটি হার্ট রেট ও মনিটর করতে পারে। কোম্পানি এই ব্যান্ডে ১২ টি স্পোর্টস মোড দিয়েছে। এই মোডগুলির মধ্যে আউটডোর রান, আউটডোর সাইকেলিং, আউটডোর ওয়াকিং, ইনডোর সাইকেলিং, ইনডোর রানিং, ফ্যাট লস রানিং, ব্যাডমিন্টন, সুইমিং প্রভৃতি রয়েছে। এই ব্যান্ডে ব্যবহার করা হয়েছে Apollo 3 চিপসেট।