ব্যাটারি সেভার সহ একাধিক নতুন ফিচার নিয়ে এল Oppo ColorOS 7.2

জনপ্রিয় মোবাইল ব্র্যান্ড ওপ্পো তাদের নতুন কালার ওএস ভার্সন ৭.২ নিয়ে চলে এসেছে। এই নতুন ভার্সনটি অ্যান্ড্রয়েড ১০-র উপর চলবে। Oppo Reno 4 সিরিজে প্রথমবার এই ওএস টি আপনারা দেখতে পাবেন। যদিও এই আপডেট খুব একটা বড় নয় তবে, এই আপডেটের ফলে ওপ্পোর কালার ওএস-এ বেশ কিছু নতুন ফিচার যুক্ত হয়েছে। আসুন দেখে নেওয়া যাক এই ColorOS 7.2 এর কিছু ফিচার।

এআই ব্যবহার করে ফটো ঠিকঠাক করা- কালার ওএস ভার্সন ৭.২-র সঙ্গে আপনারা এই নতুন ফিচারটি পাবেন যা ব্যবহার করে আপনারা নিজেদের পুরনো ফটো এডিট করে ঠিকঠাক করতে পারবেন। যদি আপনার ফটো ব্লার হয়ে যায় অথবা কোয়ালিটি খারাপ হয়ে যায় তাহলে এই ফিচার আপনার জন্য কার্যকরী হবে।

• ওপ্পো ক্যামেরা এসডিকে- এই ফিচার ব্যবহার করে যদি কোনো অন্য ক্যামেরা অ্যাপ্লিকেশন আপনার ফোনে থাকে তাহলে সেই অ্যাপ্লিকেশন আপনার ফোনের ক্যামেরার ফিচার ব্যবহার করতে পারবে। এছাড়াও এই ফিচারটি ব্যবহার করলে বিল্ট-ইন ক্যামেরা ফিচারগুলি উন্নত হবে।

• সুপার নাইট ভিডিও মোড- ছবির ক্ষেত্রে নাইটস্কেপ মোড আগেই চলে এসেছিল। কিন্তু এবার নতুন এই আপডেটে ভিডিওর ক্ষেত্রেও এই নাইটস্কেপ মোড আসতে চলেছে। এই ফিচার আসলে আপনারা রাত্রিবেলা ভালো কোয়ালিটিতে ভিডিও শুট করতে পারবেন।

• ব্যাটারি সেভার- নাম দেখেই বোঝা যাচ্ছে যে কালার ওএস ৭.২ ভার্সনের স্মার্টফোনগুলি এই ফিচার ব্যবহার করে ব্যাটারি সেভ করবে আপনার ফোনের। এছাড়াও ব্যবহারকারীর প্রয়োজন এবং দৈনন্দিন ব্যবহারযোগ্য অ্যাপগুলির হিসেবে এই ফিচার আপনার জন্য ব্যাটারি বাঁচিয়ে রাখতে পারে।

• প্রি লঞ্চ অ্যাপ্লিকেশন- এই ফিচারটি একটি নতুন সংযোগ ওপ্পোর তালিকায়। এই নতুন ফিচারটি আপনার দৈনন্দিন ব্যবহারযোগ্য অ্যাপ্লিকেশনগুলিকে দেখে নিয়ে সেগুলির খোলার সময় কমিয়ে দেয়। ফলে আপনার প্রয়োজনীয় অ্যাপ্লিকেশন আপনার ট্যাপ করার সঙ্গে সঙ্গেই চালু হয়ে যায়।
ওপ্পোর তরফ থেকে জানানো হয়েছে যে ওপ্পো রেনো ৪ সিরিজে এই সমস্ত ফিচার নিয়ে আসা হবে। আর কিছুদিনের মধ্যেই ভারতে আসতে চলেছে এই স্মার্টফোনটি।