ভারতীয় Oppo ও Realme গ্রাহকদের জন্য বড়ো সুখবর

স্মার্টফোন নির্মাতা কোম্পানি OPPO কিছুদিন আগেই জানিয়েছিল যে তারা তাদের ColorOS এর পরবর্তী এডিশন এ মাসেই সামনে আনবে । রিপোর্ট অনুযায়ী আগামী ২০ নভেম্বর চীনে আয়োজিত একটি ইভেন্টে ColorOS 7 কে অফিসিয়ালি লঞ্চ করা হবে। কালারওএস ৬ এর এই আপগ্রেড ভার্সন অপ্পো ও রিয়েলমি ফোনের জন্য আনা হচ্ছে। এদিকে আজ কোম্পানি জানিয়েছে আগামী ২৬ নভেম্বর ভারতে ColorOS 7 কে রোল আউট করা হবে। আজ থেকে কোম্পানি ২৬ তারিখের লঞ্চ ইভেন্টে হাজির থাকার জন্য মিডিয়াকে ইনভাইট করতে শুরু করেছে।

ColorOS 7 নামে আসা এই কাস্টম ওএস অ্যান্ড্রয়েড ১০ ফিচারের সাথে আসবে। খবর অনুযায়ী কালারওএস ৭ সর্বপ্রথম OPPO Reno সিরিজ ছাড়াও রিয়েলমির বেশ কিছু ফোনের জন্যও উপলব্ধ করা হবে। এই ওএসের বিশেষ একটি ফিচার হলো ওয়াইড ডার্ক মোড ফিচার।

OPPO যদিও এখনো জানায়নি তাদের কোন কোন ফোনে কালারওএস ৭ আপডেট দেওয়া হবে। কিছুদিন আগে এর একটি টিজার পোস্ট করা হয়েছিল, যেখানে বলা হয়েছিল নতুন ওএস এ গেম লাভারদের জন্য সুবিধাজনক ফিচার দেওয়া হবে। এদিকে Realme প্রথমে অপ্পো এর সাব ব্র্যান্ড হিসাবে এসেছিলো। তবে এখন তারা নিজস্ব কোম্পানি তৈরী করে স্মার্টফোন আনছে। যদিও তারা এখনো তাদের ফোনে অপ্পো-র কালারওএস ব্যবহার করে।

কিছুদিন আগে রিয়েলমি ইন্ডিয়ার সিইও মাধব শেঠ তার #AskMadhav ভিডিও প্রোগ্রামে জানিয়েছিল, খুব শীঘ্রই রিয়েলমি ফোনে স্টক অ্যান্ড্রয়েডের স্বাদে ColorOS 7 আপডেট দেওয়া হবে। অপ্পো-র এই প্রাক্তন সাব-ব্র্যান্ড অ্যান্ড্রয়েড বেসড নিজস্ব কাস্টম ROM নিয়ে আসার কথা ভাবছে। RealmeOS নামে আসা এই অপারেটিং সিস্টেম রিয়েলমির সমস্ত ভবিষ্যতের ফোনে ব্যবহার করা হবে।

যদিও শেঠ নিশ্চিত করেছেন যে, আপাতত কোম্পানি তাদের ফোনের জন্য ColorOS 7 ব্যবহার করবে। যদিও এই কালারওএস অপ্পো-র স্মার্টফোনের মতো দেখাবে নাকি নতুন কিছু যুক্ত করা হবে তা জানানো হয়নি। শেঠ বলেছেন, রিয়েলমি-র সমস্ত ফোন সরাসরি ColorOS 7 আপডেট পাবে। রিপোর্ট অনুযায়ী ২০ তারিখ লঞ্চ হতে চলা Realme X2 Pro হবে প্রথম ফোন, যেখানে কালারওএস ৭ ওএস থাকবে।

সমস্ত খবরের আপডেট পেতে এখানে লাইক দিন!