OPPO CPH2173 ফোনে থাকবে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর ও ১২ জিবি র‌্যাম

oppo-cph2173-spotted-on-geekbench-with-snapdragon-888-chipset

কোয়ালকম গতমাসে স্ন্যাপড্রাগন ৮৮৮ চিপসেটের ঘোষণা করতেই স্মার্টফোন কোম্পানিগুলি এই প্রসেসরের নিয়ে কাজ করতে শুরু করেছে। ইতিমধ্যেই এই চিপসেটের প্রথম ফোন হিসাবে বাজারে এসেছে Mi 11। তবে শীঘ্রই এই প্রসেসরের সাথে আরও কয়েকটি ফোন লঞ্চ হবে। যারমধ্যে iQOO 7 বা Samsung Galaxy S21 সিরিজ সামিল আছে। এছাড়াও OPPO এর একটি ফোনকে আজ গিকবেঞ্চে দেখা গেছে, যাতে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এই ফোনের মডেল নম্বর OPPO CPH2173।

OPPO CPH2173 ফোনে থাকবে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর

বেঞ্চমার্ক সাইটে গিকবেঞ্চে CPH2173 মডেল নম্বরের সাথে অপ্পোর একটি ফোনকে দেখা গেছে। যদিও ফোনটির নাম জানা যায়নি। তবে মনে হচ্ছে ফোনটি OPPO FIND X3 সিরিজের কোনো মডেল হবে। এখানে ফোনটিকে ‘lahaina’ মাদারবোর্ডের সাথে দেখা গেছে। জানিয়ে রাখি এটি হল স্ন্যাপড্রাগন ৮৮৮ এর কোডনেম। ফলে বলে দিতে হয়না OPPO CPH2173 কোয়ালকমের এই ফ্ল্যাগশিপ প্রসেসর সহ লঞ্চ হবে।

এছাড়াও গিকবেঞ্চে ফোনটি ১২ জিবি র‌্যাম সহ অন্তর্ভুক্ত আছে। আশা করা যায় লঞ্চের সময় ফোনটিই আরও র‌্যাম ভ্যারিয়েন্ট থাকবে। আবার ফোনটি অ্যান্ড্রয়েড ১১ সহ আসবে। বেঞ্চমার্ক সাইটে এই ফোনটি সিঙ্গেল কোর টেস্টে ১১৩৪ এবং মাল্টি কোর টেস্টে ৩৬৬০ স্কোর করেছে। এছাড়া এখান থেকে ফোনটি সম্পর্কে আর কিছু জানা যায়নি।

জানিয়ে রাখি অপ্পো-র একসময়ের সাব ব্র্যান্ড Realme, Koi সিরিজের অন্তর্গত একটি ফোনের ওপর কাজ শুরু করেছে বলে জানা গেছে, যেখানে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর ব্যবহার করা হবে। যদিও ফোনটি সম্পর্কে বিশেষ কিছু জানা যায়নি। তবে রিয়েলমির সিইও উইবো তে কিছুদিন আগে এই ফোনের একটি ছবি পোস্ট করেছিল, যেখান থেকে মনে হচ্ছে ফোনটি ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা সহ আসবে।