Oppo CPH2219 হবে কোম্পানির প্রথম ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টের ফোন

oppo-cph2219-spotted-cqc-certification-with-33w-fast-charging

আগামী মাসে অর্থাৎ মার্চে লঞ্চ হতে চলেছে Oppo Find X3 ফ্লাগশীপ সিরিজ। এই সিরিজের একটি ফোনে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর ব্যবহার করা হবে বলে মনে করা হচ্ছে। তবে ফ্ল্যাগশিপ সিরিজ ছাড়াও চীনা স্মার্টফোন কোম্পানিটি কয়েকমাসের মধ্যে আরো কয়েকটি মিড রেঞ্জ ফোন লঞ্চ করতে পারে, যার মধ্যে একটি হবে Oppo CPH2219 (মডেল নম্বর)। নাম জানা না গেলেও, ফোনটি ইতিমধ্যেই দুটি সার্টিফিকেশন লাভ করেছে। এতে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি থাকবে।

টিপস্টার, Mukul Sharma এই মাসের শুরুতেই জানিয়েছিল যে, Oppo CPH2219 মডেল নম্বরের একটি ফোনকে ইন্দোনেশিয়ার TKDN রেগুলেটরি সাইটে অন্তর্ভুক্ত করা হয়েছে। আজ এই ফোনটি চীনের CQC (চায়না কোয়ালিটি সার্টিফিকেশন সেন্টার) সার্টিফিকেশন লাভ করলো।

অবাক করার মত বিষয় হল, সার্টিফিকেশন সাইটগুলি থেকে জানা গেছে Oppo CPH2219 ফোনটি ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সহ লঞ্চ হবে। কিন্তু এর আগে আমরা কোনো অপ্পো স্মার্টফোনে এই ক্ষমতার ফাস্ট চার্জিং প্রযুক্তি ব্যবহার হতে দেখিনি। এমনকি Oppo-র প্যারেন্ট কোম্পানি, Oujia group, যারা Realme ও OnePlus এরও মালিক, এই দুটি স্মার্টফোন কোম্পানিও কখনও তাদের ফোনে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি ব্যবহার করেনি।

তবে গত ডিসেম্বরে ওয়ানপ্লাসের ৩৩ ওয়াট চার্জার TÜV Rheinland সার্টিফিকেশন পেয়েছিল। যদিও এই চার্জার এখনও বাজারের মুখ দেখিনি। সেক্ষেত্রে Oppo CPH2219 না তো কেবল কোম্পানির প্রথম স্মার্টফোন হবে, বরং Oujia group এরও প্রথম স্মার্টফোন হতে পারে যেখানে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এখন দেখার বিষয় কবে এবং কি নামে এই ফোনটি লঞ্চ হয়।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন