Oppo eScooter: ওপ্পো আনছে ইলেকট্রিক স্কুটার, দাম রাখা হতে পারে ৬০ হাজার টাকার কাছাকাছি

ভারতের অন্যান্য বৈদ্যুতিক স্কুটারগুলিকে টেক্কা দিতে ওপ্পো ইলেকট্রিক স্কুটারের দাম ৬০,০০০ টাকার কাছাকাছি রাখা হতে পারে

oppo-electric-scooter-price-in-india-leaked-launch-tipped-early-2023

ভারতে ২০২৩-এর অন্তিমে অথবা ২০২৪-এর প্রাক্কালে চীনা মোবাইল প্রস্তুতকারী সংস্থা Oppo নিজেদের বৈদ্যুতিক চার চাকার গাড়ি নিয়ে হাজির হতে পারে বলে দীর্ঘদিন ধরেই গুঞ্জন চলছে। তাতে আরও ঘৃতাহুতির কাজ করেছে OCAR নামক ইলেকট্রিক অটোকার ব্র্যান্ডের নাম নথিভুক্তকরণ। কারণ সংস্থাটির নামের সাথে যথেষ্টই মিল (O-Oppo, Car) রয়েছে এর। এখন টিপস্টার যোগেশ ব্রার (Yogesh Brar)-ও 91mobiles কে জানিয়েছেন যে, ভারতে নিজেদের ইলেকট্রিক স্কুটার-ও নিয়ে আসার জন্য কোমর বেঁধেছে Oppo, তিনি এর দামও সামনে এনেছেন।

ভারতে Oppo Electric Scooter-এর দাম ফাঁস

টিপস্টারের দাবি, ভারতের অন্যান্য বৈদ্যুতিক স্কুটারগুলিকে টেক্কা দিতে ওপ্পো ইলেকট্রিক স্কুটারের দাম ৬০,০০০ টাকার কাছাকাছি রাখা হতে পারে। তবে এটি ভারতে ঠিক কবে লঞ্চ হবে সে বিষয়ে কিছু বলেননি তিনি। তবে অনুমান করা হচ্ছে যে, ২০২৩-এর আগেই নিজেদের ই-স্কুটার নিয়ে হাজির হতে পারে ওপ্পো। এছাড়াও সংস্থাটি বর্তমানে Tata Nano-র অনুরূপ ছোট কম্প্যাক্ট বৈদ্যুতিক চার চাকার গাড়ির ওপর কাজ করছে বলেও জানা গেছে। আপনাদের হয়তো মনে রয়েছে যে ভারতে ন্যানো লঞ্চ হওয়ার সময় এর দাম রাখা হয়েছিল এক লক্ষ টাকার কাছাকাছি। এখন ওপ্পো-ও যদি এই ধরনের গাড়ি তৈরি করে, তবে এর দাম বাজেটের মধ্যেই রাখা হতে পারে বলে মনে করা হচ্ছে।

এসব দেখে এই বিষয়টি এখন জলের মতই স্পষ্ট যে ওপ্পো দুই এবং চার চাকা উভয় বিদ্যুৎচালিত গাড়ির উপরই কাজ করছে। এখন যেটি দেখার তা হল এই গাড়িগুলি কত রেঞ্জের সাথে আসে, এবং তার ওপর নির্ভর করছে দূরপাল্লার ভ্রমণের জন্য এগুলি আদেও উপযুক্ত হবে কিনা। পাশাপাশি সর্বোচ্চ গতিবেগটিও এক্ষেত্রে উল্লেখযোগ্য ভূমিকা পালন করবে। জানা গেছে সংস্থাটি ইতিমধ্যেই ব্যাটারি নির্মাতা সংস্থাগুলির সাথে আলোচনা চালাচ্ছে। এদের মধ্যে কেউ কেউ আবার Tesla-র মত নামজাদা সংস্থাকেও গাড়ির বিভিন্ন সরঞ্জাম সরবরাহ করে থাকে। কাজেই বোঝা যাচ্ছে নিজেদের পণ্যগুলির বিষয়ে যথেষ্টই যত্নবান ওপ্পো।

প্রসঙ্গত, Oppo ছাড়াও BBK Electronics এর অধীনস্থ সংস্থা Realme, Vivo ও OnePlus ইতিমধ্যেই বৈদ্যুতিক গাড়ি তৈরির কাজে হাত লাগিয়েছে। তবে এদের মধ্যে দৌড়ে এগিয়ে রয়েছে Oppo। যদিও সংস্থার তরফে বৈদ্যুতিক গাড়ি তৈরির ব্যাপারে এখনও কিছুই জানানো হয়নি।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।