Oppo Reno 7 সিরিজের সাথে আগামীকাল আসছে Oppo Enco Free 2i ইয়ারবাড

ওপ্পো এনকো ফ্রি ২আই ইয়ারবাডে পাওয়া যাবে ১০ মিটার কানেক্টিভিটি রেঞ্জের সঙ্গে ব্লুটুথ ভি৫ সাপোর্ট

oppo-enco-free-2i-earbuds-to-launch-along-with-reno-7-series-tomorrow

বর্তমানে স্মার্টফোন কোম্পানিগুলি যে শুধুমাত্র ফোন নিয়েই একে অপরের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় নেমেছে তা নয়, বাজার ধরার চেষ্টায় নিত্যনতুন ইয়ারফোন লঞ্চ করে একে অপরকে টেক্কা দিতে প্রস্তুত তারা। তাই এই প্রতিযোগিতার বাজারে টিকে থাকতে চিনা কোম্পানি, Oppo স্মার্টফোনের পাশাপাশি তদের অডিও প্রোডাক্ট হিসেবে নিয়ে আসতে চলেছে একটি ট্রু ওয়্যারলেস স্টেরিও (TWS) ইয়ারবাড, যার নাম Oppo Enco Free 2i। আগামীকাল, অর্থাৎ ২৫ নভেম্বর Oppo Reno 7 সিরিজের সাথে এই ইয়ারবাডটি লঞ্চ করা হবে।

সম্প্রতি অনলাইনে এই নতুন অডিও প্রোডাক্টের রেন্ডার ফাঁস হয়েছিল। এখন Oppo একটি উইবো পোস্টে এর লঞ্চের তারিখ নিশ্চিত করেছে। Oppo Enco Free 2i ব্লুটুথ ভার্সন ভি৫ এবং ১০ এমএম (mm) ডায়নামিক ড্রাইভার সহ আসবে। সাথে থাকবে প্রায় ৫ ওয়াটের চার্জিং স্পিড ।

Oppo Enco Free 2i এর দাম ও লভ্যতা

ওপ্পো এনকো ফ্রি ২আই এর দাম এখন জানা যায়নি। আবার চীনে আগামীকাল এটি লঞ্চ হলেও, বিশ্ববাজারে কবে এই ইয়ারবাডটি পাওয়া যাবে তা এখনও অজানা। উল্লেখ্য, ওপ্পো এনকো ফ্রি ২আই এর পূর্বসূরী ওপ্পো এনকো ফ্রি ২ এর দাম ছিল ৫৯৯ ইউয়ান (প্রায় ৬৮০০ টাকা)।

Oppo Enco Free 2i এর স্পেসিফিকেশন, ফিচার

GizNext ওয়েবসাইটে প্রকাশিত রেন্ডার থেকে জানা গেছে, নতুন এই ইয়ারবাডটির সঙ্গে থাকছে ডিম্বাকৃতির একটি চার্জিং কেস। গাছের কান্ডের মত দেখতে এই ইয়ার বাডটির রং থাকবে সাদা। এর চার্জিং কেসে ইউএসবি টাইপ সি কেবলের সঙ্গে একজোড়া অতিরিক্ত ইয়ারটিপসও দেওয়া হবে।

ওপ্পো এনকো ফ্রি ২আই ইয়ারবাডে পাওয়া যাবে ১০ মিটার কানেক্টিভিটি রেঞ্জের সঙ্গে ব্লুটুথ ভি৫ সাপোর্ট। পূর্বসূরী ওপ্পো এনকো ফ্রি ২ এর মতো এতেও রয়েছে ১০ এমএম (mm) ডায়নামিক ড্রাইভার, যা ২০ থেকে ২০ হাজার হার্জ পর্যন্ত ফ্রিকোয়েন্সি রেঞ্জ দিতে সক্ষম।

ওপ্পো এনকো ফ্রি ২আই অডিও ডিভাইসে শক্তিশালী ব্যাটারি দেওয়া হতে পারে। এছাড়া আশা করা যাচ্ছে এতে ৫ ওয়াট পর্যন্ত চার্জিং সাপোর্ট করবে। জানিয়ে রাখি এর পূর্ববর্তী ভার্সনের প্রতিটি বাডে ছিল ৪১ এমএএইচ (mAh) ব্যাটারি, যা ANC (অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশন) অফ থাকলে ৬.৫ ঘন্টা এবং ANC অন থাকলে ৪ ঘন্টা চলতে সক্ষম। এর চার্জিং কেসটিতে ছিল ৪৮০ এমএএইচ (mAh) ব্যাটারি, যা ANC অফ থাকলে ৩০ ঘন্টা এবং ANC অন থাকলে ২০ ঘন্টা ব্যাটারি লাইফ প্রদান করত।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।