১৮ জানুয়ারি Reno 5 Pro 5G এর সাথে ভারতে লঞ্চ হবে Oppo Enco X

oppo-enco-x-launch-date-set-in-india-on-18-january-along-with-reno-5-pro-5g

আগামী ১৮ই জানুয়ারি ভারতে লঞ্চ হচ্ছে অপ্পোর ফ্ল্যাগশিপ ফোন Reno 5 Pro 5G। অপ্পো ওইদিন একটি ট্রুলি ওয়্যারলেস ইয়ারফোনও ভারতে লঞ্চ করবে বলে আজ ঘোষণা করেছে। Enco X নামের অপ্পোর এই শক্তিশালী TWS ইয়ারফোন অনেকটা Airpods Pro-র মতো দেখতে। এটি ব্ল্যাক ও হোয়াইট কালার অপশনে আসবে। গত অক্টোবরে একে ৯৯৯ ইউয়ানে (প্রায় ১১,০০০ টাকা) চীনে লঞ্চে করা হয়েছিল। এখানেও প্রোডাক্টটির জন্য সমপরিমান দাম ধার্য্য করা হবে বলে মনে করা হচ্ছে।

এনকো এক্স ডেভলপ করার জন্য Oppo হাত মিলিয়েছে প্রখ্যাত ড্যানিশ HiFi অডিও ব্রান্ড, Dynaudio-র সাথে। Oppo Enco X-এ রয়েছে ডুয়াল ড্রাইভার সেটআপ – ১১ মিমি কোক্সিয়াল ড্রাইভার এবং ৬ মিমি ব্যালেন্সড মেমব্রেন। একসাথে, তারা যে কোণও ধরনের ফ্রিকোয়েন্সির মসৃণ সরবরাহ সুনিশ্চিত করবে। এতে অপ্পোর নতুন DBBE 3.0 সাউন্ড সিস্টেম টেকনোলজি এবং LHDC (Low Latency and High Definition audio) ওয়্যারলেস ট্র্যান্সমিশন ফিচার রয়েছে, যা একে যে কোনও দৃশ্যে স্বতন্ত্র এবং বিশদ স্তরের শব্দের আউটপুট দিতে সক্ষম করেছে।

এনকো এক্সে ANC বা অ্যাক্টিভ নয়েজ ক্যানসেলেশন ফিচার রয়েছে৷ যা এতে থাকা ডুয়াল মাইক্রোফোন ডিজাইনের মাধ্যমে সম্ভব হয়েছে। এটি একাধিক মোডের মাধ্যমে নয়েজ ক্যানসেলেশন সরবরাহ করে, যা ব্যবহারকারী কাস্টোমাইজ করতে পারবেন। অন্য কথায়, ইউজার চাহিদা অনুযায়ী, চারটি মোডের মাধ্যমে নয়েজ ক্যানসেলেশনের শক্তি নিয়ন্ত্ৰণ করতে পারবেন। এগুলি হল- ম্যাক্স নয়েজ ক্যানসেলেশন, নয়েজ ক্যানসেলেশন, ট্রান্সপ্যারেসি মোড, এবং নয়েজ ক্যানসেলেশন অফ।

কানেক্টিভিটির জন্য Oppo Enco X ইয়ারফোনে ব্লুটুথ ৫.১ রয়েছে৷ অ্যান্ড্রয়েড ও iOS উভয় ডিভাইসের সাথে এটি কানেক্ট করা যাবে। এনকো এক্সে IP54 ডাস্ট ও ওয়াটার রেজিস্ট্যান্ট রেটিং আছে। ভলিউম কন্ট্রোল, নয়েজ ক্যানসেলেশন, মিউজিক প্লেব্যাক, এবং কলের জন্য এতে টাচ কন্ট্রোল পাওয়া যাবে। প্রতিটি ইয়াবাড পৃথকভাবেও ব্যবহার করা যাবে।

ANC অফ থাকলে Oppo Enco X সিঙ্গেল চার্জে ২৫ ঘন্টা পর্যন্ত ব্যবহার করা যাবে। ANC অন থাকলে এটি ৫.৫ ঘন্টা অব্দি ও ম্যাক্স নয়েজ ক্যানসেলেশন মোডে এটি ২০ ঘন্টা মতন ব্যবহার করা যাবে। Oppo এতে Qi ওয়্যারলেস চার্জিং সাপোর্টও দিয়েছে। ভলিউম কন্ট্রোল, নয়েজ ক্যানসেলেশন, মিউজিক প্লেব্যাক, এবং কলের জন্য এতে টাচ কন্ট্রোল পাওয়া যাবে।