Oppo F11 Pro ইউজারদের জন্য সুখবর, এল অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক কালারওএস ১১ আপডেট

Oppo F11 pro starts getting Android 11 based coloros 11 update

প্রতি বছরের মতই গত সেপ্টেম্বরে অ্যান্ড্রয়েড ১১ ওএসের ওপর থেকে পর্দা তুলেছিল টেক জায়ান্ট গুগল (Google)। এখন অ্যান্ড্রয়েড স্মার্টফোন ইউজাররা দিন গুনছেন পরবর্তী অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম অর্থাৎ অ্যান্ড্রয়েড ১২-র আগমনের। কিন্তু এখনো পর্যন্ত একাংশ ব্র্যান্ডেরই কিছু ডিভাইস অ্যান্ড্রয়েড ১১ ওএস বহন করার যোগ্য হলেও, আপডেট পায়নি। কারণ সংস্থাগুলি পর্যায়ক্রমে এই আপডেট রোলআউট করছে এবং আপডেটের পর কোনো সমস্যা দেখা গেলে সেটি স্থগিত করে দিচ্ছে। সেক্ষেত্রে এবার জনপ্রিয় স্মার্টফোন নির্মাতা অপ্পো তার Oppo F11 Pro স্মার্টফোনটির ভারতীয় ইউজারদের জন্য অ্যান্ড্রয়েড ১১ আপডেট প্রকাশ করতে শুরু করল।

গত পরশু অর্থাৎ ২৮ তারিখ, এক ইউজারের অ্যান্ড্রয়েড ১১ ওএসের লভ্যতা সংক্রান্ত টুইটের উত্তরে সংস্থাটি নিশ্চিত করেছে যে, ভারতে ইতিমধ্যেই Oppo F11 Pro-র জন্য অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক কালারওএস (Android 11 based ColorOS 11)-এর অফিসিয়াল সংস্করণ রোলআউট করা হয়েছে। পাশাপাশি সংস্থাটি, আপডেটটি পাওয়ার জন্য ইউজারদের ফোনের সেটিংসের সফটওয়্যার আপডেট সেকশন চেক করার জন্যও অনুরোধ করেছে।

বলে রাখি, এই আপডেটটি ২.৮১ জিবি এবং এটি F11 Pro ডিভাইসের দ্বিতীয় বড় সফটওয়্যার আপডেট। এই স্মার্টফোনটি ২০১৯ সালে অ্যান্ড্রয়েড ৯.০ পাই অপারেটিং সিস্টেমসহ চালু হয়েছিল এবং গত বছর অ্যান্ড্রয়েড ১০ আপডেট পেয়েছিল। নতুন অ্যান্ড্রয়েড ১১ আপডেটের পর এই ফোনটির ইউজাররা ডিফল্ট স্ক্রিন রেকর্ডার, উন্নত মিডিয়া কন্ট্রোলার, নেটিভ স্মার্ট হোম কন্ট্রোল, অ্যাপ্লিকেশনগুলিতে ওয়ান-টাইম পারমিশন, গুগল প্লে সিকিউরিটি ফিক্স ফিচার উপভোগ করতে সক্ষম হবেন। এক্ষেত্রে আপডেটটির আকার প্রায় ৩ জিবির কাছাকাছি হওয়ায়, এটি ডাউনলোড করার জন্য আমরা ওয়াই-ফাই কানেকশন ব্যবহার করার পরামর্শ দেব।

উল্লেখ্য, Oppo ইতিমধ্যে ভারতে তার Reno 2Z স্মার্টফোনটির জন্যও অ্যান্ড্রয়েড ১১ আপডেট রোলআউট করেছে। এছাড়া সংস্থার অ্যান্ড্রয়েড ১১ রোডম্যাপ থেকে জানা গিয়েছে, Oppo Reno 2 ফোনটিও এই আপডেটের যোগ্য হবে; ভারত, মালয়েশিয়া, ভিয়েতনাম, থাইল্যান্ড, পাকিস্তান, মায়ানমার, ইন্দোনেশিয়া, কম্বোডিয়া এবং ফিলিপাইনে এই আপডেটটি আসবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন