Oppo F11 Pro বনাম Vivo V15 Pro : দাম ও ফিচারের দিক থেকে কে ভালো

দুই চীনা ব্র্যান্ড ওপ্পো ও ভিভো হলো ভারতীয় স্মার্টফোনের মার্কেটে একে অন্যের কড়া প্রতিদ্বন্দ্বী।সম্প্রতি দুটি কোম্পানিই ভারতে তাদের নতুন স্মার্টফোন লঞ্চ করেছে। ভিভো যেমন ৩২ মেগাপিক্সেল পপ আপ সেলফির সাথে লঞ্চ করেছে Vivo V15 Pro । তেমন ওপ্পো ও ৪৮ মেগাপিক্সেল ক্যামেরার সাথে লঞ্চ করেছে Oppo F11 Pro । দুটি স্মার্টফোনকেই ৩০০০০ টাকার কমে ভারতে লঞ্চ করা হয়েছে। আসুন এই দুই ফোনের দাম ও স্পেসিফিকেশনের পার্থক্য জেনে নেই।

ডিসপ্লে :

Vivo V15 Pro ফোনে ৬.৪১ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে,যার স্ক্রিন রেজল্যুশন ১০৮০x২৩৪০ পিক্সেল।এর স্ক্রিন টু বডি রেশিও ৮৫.৫%।

Oppo F11 Pro ফোনে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে, যার স্ক্রিন রেজল্যুশন ১০৮০ x ২৩৪০ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ১৯.৫ :৯। এর স্ক্রিন টু বডি রেশিও ৯০%।

প্রসেসর, র‍্যাম ও স্টোরেজ :

Vivo V15 Pro ফোনটি ২.৮ গিগাহার্টজ স্ন্যাপড্রাগন ৮৭৫ প্রসেসরের সাথে লঞ্চ হয়েছে।এছাড়াও ভিভো ভি১৫ প্রো তে আছে ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ।

প্রসেসর হিসেবে Oppo F11 Pro ফোনে মিডিয়াটেক হেলিও পি৭০ চিপসেট দেওয়া হয়েছে। ফোনটি ৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজের সাথে লঞ্চ হয়েছে।

ক্যামেরা, সফটওয়্যার ও ব্যাটারি :

অ্যান্ড্রয়েড ৯ পাই-র সাথে আসা Vivo V15 Pro ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা আছে।যার প্রথমটি ৪৮ মেগাপিক্সেল,দ্বিতীয়টি ৮ মেগাপিক্সেল এবং তৃতীয়টি ৫ মেগাপিক্সেল। এছাড়াও একটি ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা রয়েছে যা আল্ট্রা ফুল ভিউ ডিসপ্লের পিছনে রয়েছে।ফোনটিতে কুইক চার্জিং প্রযুক্তি সহ ৩৭০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।

Oppo F11 Pro ফোনে ডুয়াল রিয়ার ক্যামেরা আছে। যার প্রাথমিকটি ৪৮ মেগাপিক্সেলের (এফ/১.৭ অ্যাপারচার) এবং দ্বিতীয়টি ৫ মেগাপিক্সেলের (এফ/২.৪ অ্যাপারচার) ।সেলফির জন্য এই ফোনে ১৬ মেগাপিক্সেলের একটি পপআপ ফ্রন্ট ক্যামেরা আছে।এছাড়াও Oppo F11 Pro ফোনে VOOC প্রযুক্তির সাথে ৪০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।

দাম :

Vivo V15 Pro এর ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ মডেলের ভারতে দাম ২৮৯৯০ টাকা।

Oppo F11 Pro ফোনটির ভারতে দাম ২৪৯৯০ টাকা।

মতামত :

আমরা দেখলাম ডিসপ্লে ও ব্যাটারি বিভাগে Oppo F11 Pro এগিয়ে থাকলেও প্রসেসর ও ক্যামেরা বিভাগে Vivo V15 Pro এগিয়ে।তবে ভিভোর থেকে অনেকটাই কম দাম Oppo F11 Pro এর ।অর্থাৎ দাম অনুযায়ী দুটো ফোনই ভালো ফিচারের সাথে লঞ্চ হয়েছে।

পড়ুন : Samsung Galaxy S10+ বনাম iPhone XR : কে কার থেকে এগিয়ে

Last Updated on