ভারতে ৩ হাজার টাকা দাম কমলো OPPO F15 এবং Reno 2F এর

স্মার্টফোনের উপর জিএসটি বাড়ানোর কারণে যেখানে সমস্ত স্মার্টফোন কোম্পানি তাদের ফোনের দাম বাড়াচ্ছে, সেখানে উল্টো পথে হাঁটতে শুরু করলো Oppo । কোম্পানি তাদের দুটি জনপ্রিয় মিড রেঞ্জ ফোনের দাম কমিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এই দুই ফোন হল OPPO F15 এবং Reno 2F। যদিও অফলাইনের জন্য কোম্পানি এই দুই ফোনকে সস্তায় উপলব্ধ করছে। অনলাইনেও দাম কমবে কিনা এখনও জানা যায়নি। এই দুটি ফোন এখন ৩,০০০ টাকা পর্যন্ত সস্তায় পাওয়া যাবে।

OPPO F15 এবং Reno 2F নতুন দাম :

৯১মোবাইলস এর রিপোর্ট অনুযায়ী, অফলাইনে অপ্পো এফ ১৫ ফোনটির ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ২১,৯৯০ টাকার বদলে ১৮,৯৯০ টাকায় কেনা যাবে। এই ফোনটিকে শীঘ্রই ব্ল্যাজিং ব্লু কালারে ভারতে পাওয়া যাবে। অন্যদিকে রেনো ২ এফ এর ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ কিনতে পারবেন ২১,৯৯০ টাকায়, যার আগে দাম ছিল ২৩,৪৯০ টাকা।

Oppo F15 স্পেসিফিকেশন, ফিচার :

অপ্পো এফ১৫ এর ফিচারের কথা বললে এই ফোনে আছে ৬.৪ ইঞ্চি AMOLED ফুল এইচডি প্লাস ডিসপ্লে। যার স্ক্রিন টু বডি এই রেশিও ৯০.৭ শতাংশ এবং আসপেক্ট রেশিও ২০:৯। ডিসপ্লেকে সুরক্ষা ব্যবহার করা হয়েছে কর্নিং গরিলা ৫। এই ফোনে পাবেন মিডিয়াটেক হেলিও পি৭০ প্রসেসরের সাথে মালি জি৭২ জিপিইউ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ক্যামেরার কথা বললে Oppo F15 ফোনে পাবেন কোয়াড রিয়ার ক্যামেরা। যার প্রাইমারি ক্যামেরা এফ/১.৭ অ্যাপারচারের সাথে ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও আছে ১১৯ ডিগ্রী আলট্রাওয়াইড লেন্সের সাথে ৮ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর। সেকেন্ডারি ক্যামেরার অ্যাপারচার এফ/২.২৫। অন্য দুটি ক্যামেরা হলো ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফির জন্য এই ফোনে এফ/২.০ অ্যাপারচারের সাথে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে।

সিকিউরিটির জন্য এই ফোনে দেওয়া হয়েছে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। আবার অপারেটিং সিস্টেম হিসাবে এতে পাবেন অ্যান্ড্রয়েড ৯ পাই বেসড কালারওএস ৬.১.২। অপ্পো এফ১৫ ফোনে ৪,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। এই ফোনে ২০ ওয়াট VOOC ৩.০ ফ্ল্যাশ চার্জ সাপোর্ট করে। কানেক্টিভিটির কথা বললে এতে পাবেন ডুয়েল সিম, ৩.৫ এমএম হেডফোন জ্যাক, জিপিএস, ব্লুটুথ ৪.২ ও ইউএসবি-সি।

OPPO Reno 2F স্পেসিফিকশন :

Oppo Reno 2F লঞ্চ হয়েছে মিডিয়াটেক পি ৭০ প্রসেসরের সাথে। এই ফোনে আছে ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। এই ফোনে আছে ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস AMOLED স্ক্রিন।

ক্যামেরার কথা বললে এর পিছনে আছে চারটি ক্যামেরা। যার প্রাইমারি সেন্সর সনি IMX586 লেন্সের সাথে ৪৮ মেগাপিক্সেল। অন্য ক্যামেরাগুলো হলো ১৩ মেগাপিক্সেল + ৮ মেগাপিক্সেল এবং ২ মেগাপিক্সেল। সেলফির জন্য এই ফোনে পাবেন ১৬ মেগাপিক্সেল পপ আপ সেলফি ক্যামেরা। দুটো ফোনেই VOOC 3.0 ফ্ল্যাশ চার্জের সাথে ৪,০০০ এমএএইচ ব্যাটারি আছে।