আলোর উৎসব দীপাবলি উপলক্ষে আসছে Oppo F17 Pro Diwali Edition

oppo-f17-pro-diwali-edition-design-reveal-ahead-of-19-october-launch

আগামী ১৯ অক্টোবর লঞ্চ হবে Oppo F17 Pro Diwali Edition। তার আগেই এই ফোনের ডিজাইন সামনে আনলো অপ্পো-র ভারতীয় ইউনিট। গতকাল টুইটারে কোম্পানি অপ্পো এফ ১৭ প্রো দিওয়ালি এডিশন এর ছবি পোস্ট করেছে। এই ফোনটি ম্যাট গোল্ড (Matte Gold) কালারে আসবে। অর্থাৎ দিওয়ালির রঙের সাথেই ফোনটির রং মেলানোর চেষ্টা করেছে কোম্পানি। যদিও Oppo F17 Pro Diwali Edition ফোনের দাম বা স্পেসিফিকেশন কিছুই জানা যায়নি।

তবে আশা করা যায় গতমাসে লঞ্চ হওয়া Oppo F17 Pro এর মতই এই ফিচার হবে। আবার দামেও ক্ষেত্রেও বিরাট বদলের সম্ভাবনা নেই। ভারতে অপ্পো এফ ১৭ প্রো এর দাম ২২,৯৯০ টাকা। এই দাম ফোনটির ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজের। এই ফোনটি মেট ব্ল্যাক, ম্যাজিক ব্লু এবং মেটালিক হোয়াইট কালারে উপলব্ধ। 

Oppo F17 Pro স্পেসিফিকেশন

এই ফোনে আছে ৬.৪৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে।এই ডিসপ্লের রিফ্রেশ রেট ৬০ হার্টজ। ডিসপ্লের সুরক্ষার জন্য এতে কর্নিং গরিলা গ্লাস ৩ প্লাস প্রটেকশন রয়েছে। অপ্পো এফ ১৭ প্রো ফোনে মিডিয়াটেক হেলিও ৯৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। অপারেটিং সিস্টেম হিসাবে এই ফোনে আছে অ্যান্ড্রয়েড ১০ বেসড কালারওএস ৭.২। পাওয়ারের জন্য এই ফোনে পাবেন ৪,০১৫ এমএএইচ ব্যাটারি। এতে ৩০ ওয়াট ‘VOOC 4.0’ চার্জিং টেকনোলজি সাপোর্ট করে। চার্জিংয়ের জন্য আছে ইউএসবি টাইপ সি পোর্ট।

ক্যামেরার কথা বললে Oppo F17 Pro ফোনে পাবেন কোয়াড রিয়ার ক্যামেরা। এর প্রাইমারি ক্যামেরা এফ/১.৮ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও আছে ৮ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল ক্যামেরা, ২ মেগাপিক্সেল পোর্ট্রেট সেন্সর ও ২ মেগাপিক্সেল মনোক্রোম সেন্সর। আবার সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য আছে এফ/২.২ অ্যাপারচার সহ ১৬ মেগাপিক্সেল ও ২ মেগাপিক্সেলের ডুয়েল ফ্রন্ট ক্যামেরা। এই ফোনটিতে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।