২ সেপ্টেম্বর ভারতে আসছে Oppo F17 এবং Oppo F17 Pro, জানুন দাম

এই দুটি ফোন Amazon ও Flipkart থেকে পাওয়া যাবে।

Oppo F17 Pro and Oppo F17 launch date set in india on 2 september

কয়েকদিন আগেই জানা গিয়েছিলো চীনা স্মার্টফোন কোম্পানি অপ্পো ভারতে দুটি ফোন লঞ্চ করবে। এই দুই ফোন হল Oppo F17 Pro এবং Oppo F17। আজ এই দুই ফোনের লঞ্চ ডেটও সামনে এল। অপ্পো ইন্ডিয়ার তরফে আজ টুইট করে জানানো হয়েছে, আগামী ২ সেপ্টেম্বর ভারতে লঞ্চ হবে অপ্পো এফ১৭ প্রো ও অপ্পো এফ১৭। এই অনলাইন লঞ্চ ইভেন্ট সন্ধ্যা ৭ টা থেকে শুরু হবে। কোম্পানির বিভিন্ন সোশ্যাল মিডিয়া পেজ থেকে এই লঞ্চ ইভেন্ট সরাসরি দেখা যাবে। এই দুটি ফোন Amazon ও Flipkart থেকে পাওয়া যাবে।

Oppo F17 Pro এবং Oppo F17 সম্ভাব্য দাম:

কোম্পানির তরফে অপ্পো এফ১৭ প্রো ও অপ্পো এফ১৭ লঞ্চ ডেট জানানো হলেও এদের দাম সম্পর্কে এখনও কিছু বলা হয়নি। তবে স্পেসিফিকেশন থেকে অনুমান করা যায় ফোন দুটি ২৫,০০০ টাকার রেঞ্জে লঞ্চ হবে। এই সিরিজের দামি ফোন হবে অপ্পো এফ১৭ প্রো। এদিকে অপ্পো এফ১৭ আসতে পারে নেভি ব্লু, ডায়নামিক অরেঞ্জ এবং ক্লাসিক সিলভার কালারে। মেট ব্ল্যাক, ম্যাজিক ব্লু এবং মেটালিক হোয়াইট কালারে পাওয়া যাবে অপ্পো এফ১৭ প্রো।

Oppo F17 Pro এবং Oppo F17 সম্ভাব্য স্পেসিফিকেশন

জানা গেছে অপ্পো এফ১৭ ও এফ১৭ প্রো ফোনটি যথাক্রমে ৬.৪৪ ও ৬.৪৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে সহ আসবে। এই ডিসপ্লের স্ক্রিন টু বডি রেশিও ৯০.৭ শতাংশ। অপ্পো এফ১৭ ফোনে থাকতে পারে ওয়াটারড্রপ নচ ডিসপ্লে। আবার ডুয়েল পাঞ্চ হোল নচের সাথে আসবে অপ্পো এফ১৭ প্রো। ডিসপ্লের সুরক্ষার জন্য এতে কর্নিং গরিলা গ্লাস ৩ প্রটেকশন থাকবে। এছাড়াও দুটি ফোনে দেওয়া হবে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

মনে করা হচ্ছে OPPO F17 ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬৫ প্রসেসরের সাথে আসবে। আবার মিডিয়াটেক হেলিও ৯৫ প্রসেসর থাকবে OPPO F17 Pro ফোনে। এই দুই ফোনেই থাকবে ১২৮ জিবি স্টোরেজ বিকল্প। আবার অপ্পো অফ১৭ ফোনটি ৬ জিবি র‌্যাম এবং অপ্পো এফ১৭ প্রো ফোনটি ৮ জিবি র‌্যামের সাথে আসবে।

ফটোগ্রাফির জন্য অপ্পো এফ১৭ প্রো ফোনে থাকবে কোয়াড ক্যামেরা সেটআপ। এর প্রাইমারি ক্যামেরা হবে এফ/১.৮ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল  Samsung ISOCELL GM1 সেন্সর। এছাড়াও থাকবে ৮ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল ক্যামেরা, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। ফোনটির সামনে থাকবে সনি আইএমএক্স ৪৭১ সেন্সর সহ ১৬ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

আবার অপ্পো এফ১৭ ফোনের পিছনেও চারটি ক্যামেরা থাকবে। যার প্রাইমারি ক্যামেরা হবে ১৬ মেগাপিক্সেল। এছাড়াও অন্য তিনটি ক্যামেরা হল ৮ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল ক্যামেরা, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। এই ফোনের সামনেও ১৬ মেগাপিক্সেল ক্যামেরা দেওয়া হতে পারে।

এই দুই ফোনে থাকবে ৪,০০০ এমএএইচ ব্যাটারি। এতে ৩০ ওয়াট ভুক ফ্ল্যাশ চার্জ ৪.০ সাপোর্ট করবে যা ডিভাইস কে এক ঘন্টার মধ্যে ফুল চার্জ করে দেবে। অপ্পো এফ১৭ ও এফ১৭ প্রো যথাক্রমে ৭.৪৫ এমএম ও ৭.৪৮ এমএম থিকনেসের সাথে আসবে। এদের ওজন হবে ১৬৪ গ্রাম। ফোনগুলি অ্যান্ড্রয়েড ১০ বেসড কালারওএস ৭.২ এর সাথে আসবে।