দীপাবলি আগে ভারতে আসছে Oppo F21 Pro, থাকতে পারে গ্লাস ব্যাক ডিজাইন

Oppo F21 Pro to launch in India before Diwali

চীনা স্মার্টফোন কোম্পানি Oppo এমাসেই ভারতে এনেছে Oppo F17 Pro এবং Oppo F17। এই দুটি ফোন মিড রেঞ্জে লঞ্চ হয়েছে। তবে কোম্পানিটি আরও একটি নতুন ফোন ভারতে আনছে বলে জানানো হয়েছে MySmartPrice সাইট থেকে। এই ফোনটির নাম হবে Oppo F21 Pro। এই ফোনটিকে দিওয়ালির আগে বাজারে আনা হবে। সম্ভবত অক্টোবরের শেষে বা নভেম্বরের শুরুতে ফোনটিকে লঞ্চ করা হতে পারে (ভারতে ১৪ নভেম্বর দিওয়ালি)।

যদিও MySmartPrice থেকে Oppo F21 Pro এর স্পেসিফিকেশন সম্পর্কে কিছু জানানো হয়নি। তবে ফোনটি সদ্য লঞ্চ হওয়া অপ্পো এফ ১৭ প্রো এর থেকে স্লিকার হবে বলে মনে করা হচ্ছে। আবার এতে গ্লাস ব্যাক ডিজাইন থাকবে। এছাড়া ফোনটি কোয়াড রিয়ার ক্যামেরার সাথে আসতে পারে। সাথে অপারেটিং সিস্টেম হিসাবে থাকবে অ্যান্ড্রয়েড ১০। অপ্পো এফ ২১ প্রো ভারতে ৩০,০০০ টাকার রেঞ্জে আসতে পারে। এছাড়া আপাতত এই ফোন সম্পর্কে আমাদের কাছে কোনো তথ্য নেই।

Oppo F17 Pro স্পেসিফিকেশন ও দাম

অপ্পো এফ১৭ প্রো ফোনে ৬.৪৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে আছে। এই ডিসপ্লের আসপেক্ট রেশিও ২০:৯ এবং রেজুলেশন ১০৮০x২৪০০ পিক্সেল। এই ডিসপ্লের স্ক্রিন টু বডি রেশিও ৯০.৭ শতাংশ। আবার রিফ্রেশ রেট ৬০ হার্টজ। ডিসপ্লের সুরক্ষার জন্য এতে কর্নিং গরিলা গ্লাস ৩ প্লাস প্রটেকশন রয়েছে।এই ফোনের ডিসপ্লে ডিজাইন পাঞ্চ হোল, যার মধ্যে এফ/২.২ অ্যাপারচার সহ ১৬ মেগাপিক্সেল ও ২ মেগাপিক্সেলের ডুয়েল সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। এতে মিডিয়াটেক হেলিও ৯৫ প্রসেসর দেওয়া হয়েছে। আবার এফ১৭ প্রো ফোনে পাবেন ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

আবার Oppo F17 Pro ফোনে ফটোগ্রাফির জন্য কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ আছে। এর প্রাইমারি ক্যামেরা এফ/১.৮ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও আছে ৮ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল ক্যামেরা, ২ মেগাপিক্সেল পোর্ট্রেট সেন্সর ও ২ মেগাপিক্সেল মনোক্রোম সেন্সর। এই ফোনে ৪,০১৫ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। এই ফোনে ৩০ ওয়াট ‘VOOC 4.0’ চার্জিং টেকনোলজি সাপোর্ট করে। চার্জিংয়ের জন্য এখানে আছে ইউএসবি টাইপ সি পোর্ট। এই 4G ফোনটিতে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। অপারেটিং সিস্টেম হিসাবে আছে অ্যান্ড্রয়েড ১০ বেসড কালারওএস ৭.২। এফ১৭ প্রো ৭.৪৮ এমএম থিকনেসের সাথে লঞ্চ হয়েছে। এর ওজন ১৬৪ গ্রাম। 

Oppo F17 Pro একটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ হয়েছে। এর ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজের দাম ২২,৯৯০ টাকা। অপ্পো এফ১৭ প্রো মেট ব্ল্যাক, ম্যাজিক ব্লু এবং মেটালিক হোয়াইট কালারে পাওয়া যাবে।