নামেই কারসাজি, Reno 5 5G কে গ্লোবাল মার্কেট জানবে Oppo Find X3 Lite নামে

oppo-find-x3-lite-retail-box-image-leaked-could-be-reno-5-5g-rebranded-version.jpg

গতমাসে, চীনা স্মার্টফোন কোম্পানি অপ্পো তাদের রেনো ৫ সিরিজের অধীনে Reno 5 5G, Reno 5 Pro 5G, ও Reno 5 Pro+ নামে তিনটি ফ্ল্যাগশিপ স্মার্টফোন লঞ্চ করেছিল। এই মাসের শুরুতে একটি রিপোর্টে থেকে আমরা জানতে পেরেছিলাম যে, এই সিরিজের বেস মডেল, Reno 5 5G-কে অপ্পো রিব্রান্ডিং করে Oppo Find X3 Lite নামে বেশ কয়েকটি মার্কেটে লঞ্চ করবে। সম্প্রতি এই ফোনটির রিটেল বক্সের ছবি অনলাইনে ছড়িয়ে পড়েছে।

জনপ্রিয় টিপ্সটার সুধাংশু, Oppo Find X3 Lite নামে মুদ্রিত স্মার্টফোনটির অফিসিয়াল প্যাকেজের ছবি টুইট করে জনসমক্ষে এনেছেন। তিনি ছবিগুলো ইনবক্সে পেয়েছেন বলে দাবি করেছেন এবং ইন্টারনেটে কোথাও তিনি এগুলো খুঁজে পান নি। সুধাংশুর এই টুইট এসেছে গতকাল দুপুরে৷ তবে পরশুদিন অর্থাৎ ২২ জানুয়ারি একজন টুইটার ব্যবহারকারীকে প্যারিসে ফেসবুক মার্কেটপ্লেসে প্রি-লঞ্চ অফারসহ লিক হওয়া Oppo Find X3 Lite-এর এই ছবি শেয়ার করতে দেখা গিয়েছিল৷ সম্ভবত তিনি বা অন্য কেউ সুধাংশুকে ছবিগুলো ইনবক্সে পাঠিয়েছেন।

প্রসঙ্গত, Oppo Find X3 Lite যে অপ্পো রেনো ৫ ৫জি-র রিব্রান্ডেড ভার্সন হবে, তা কিছুদিন আগেই প্রখ্যাত টিপস্টার ইভান ব্ল্যাস রেন্ডার শেয়ার করে জানিয়েছিলেন। তিনি বলেছিলেন, Oppo Reno 5-এর মতো ব্যাক প্যানেলে Reno Glow ব্রান্ডিংয়ের পরিবর্তে Find X3 Lite ফোনটি ট্র্যাডিশানাল Oppo লোগোর সাথে আসবে। ফাঁস হওয়া ছবিতেও ফোনটির রিয়ার প্যানেলে এই রেনো গ্লো ব্রান্ডিংয়ের অনুপস্থিতি ব্ল্যাসের দাবির যথার্ততা প্রমাণ করে।

রিব্রান্ডেড ভার্সন হওয়ায় Oppo Find X3 Lite তে ডিসেম্বরে চীনে লঞ্চ হওয়া Reno 5-এর অনুরূপ স্পেসিফিকেশন থাকবে বলে ধরে নেওয়া যায়। সেক্ষেত্রে ফাইন্ড এক্স৩ লাইট ফোনটি হোল-পাঞ্চ ডিজাইনের ৬.৪ ইঞ্চি ফুল এইচডি প্লাস OLED ডিসপ্লের সাথে আসবে। এটি স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর দ্বারা পরিচালিত হবে। ফোনটি ৬৫ ওয়াট সুপারভোক ২.০ ফাস্ট চার্জিং সুবিধা যুক্ত ৪,৩০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে। সেলফির জন্য ফোনের সামনে থাকবে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। এর পেছনে থাকবে ৬৪+৮+২+২ মেগাপিক্সেলের কোয়াড ক্যামেরা সেটআপ।