লঞ্চের আগে জেনে নিন Oppo Find X3 Neo এবং Find X3 Lite এর সম্পূর্ণ ফিচার

oppo-find-x3-neo-and-find-x3-lite-render-and-specifications-leaked-ahead-of-launch
Photo Credit: WinFuture

কয়েকদিন আগেই Oppo জানিয়েছে তারা আগামী ১১ মার্চ Find X3 সিরিজ লঞ্চ করবে। এই সিরিজে Find X3 Pro, Find X3 Neo এবং Find X3 Lite নামে তিনটি ফোন থাকার সম্ভাবনা আছে। টিপস্টারদের সৌজন্যে ফোনগুলির কিছু ফিচার ইতিমধ্যেই সামনে এসছে। তবে লঞ্চের আগে এই সিরিজের তিনটি ফোনেরই সম্পূর্ণ স্পেসিফিকেশন ফাঁস হয়ে গেল। জার্মান সাইট, Winfuture.de ওয়েবসাইট থেকে Find X3 Pro, Find X3 Neo এবং Find X3 Lite-র রেন্ডার এবং স্পেসিফিকেশন আজ প্রকাশ করা হয়। আমরা আগেই Find X3 Pro নিয়ে আলোচনা করেছি। এখন Find X3 Neo এবং Find X3 Lite ফোনদুটির সবিস্তার বিবরণীর ওপর আলোকপাত করা যাক।

Oppo Find X3 Neo স্পেসিফিকেশন (সম্ভাব্য)

রিপোর্ট অনুযায়ী, অপ্পো ফাইন্ড এক্স ৩ নিও ফোনে ৬.৫ ইঞ্চি ফুল-এইচডি প্লাস (১০৮০x২৪০০ পিক্সেল) অ্যামোলেড ডিসপ্লে থাকবে। ডিসপ্লের রিফ্রেশ রেট ৯০ হার্টজ এবং এতে থাকবে HDR10+ সাপোর্ট। আবার ডিসপ্লের ওপর কর্নিং গোরিলা গ্লাস ৫ প্রটেকশন দেওয়া হবে। এই ফোনে স্ন্যাপড্রাগন ৮৬৫ এসওসি (সিস্টেম অন চিপ) ব্যবহার করা হবে। ফোনটিতে থাকবে ১২ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ৷ সিকিরিটির জন্য মিলবে ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

ফোনের পেছনে আয়তকার কোয়াড ক্যামেরা সেটআপের দেখা মিলবে। যার মধ্যে থাকবে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, ১৬ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড ক্যামেরা, ৫x জুমসহ ১৩ মেগাপিক্সেল টেলিফটো লেন্স, এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। ফোনের সামনে থাকবে ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

Oppo Find X3 Neo-তে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টেড ৪,৫০০ এমএএইচ ব্যাটারি থাকবে বলে মনে করা হচ্ছে। কানেক্টিভিটি জন্য এতে পাওয়া যাবে 5G, NFC, ইউএসবি টাইপ-সি পোর্ট, ব্লুটুথ ভার্সন ৫.১। ফোনটির ওজন হবে ১৮৪ গ্রাম ও পাওয়া যাবে সিলভার ও ব্ল্যাক কালারে।

Oppo Find X3 Lite স্পেসিফিকেশন (সম্ভাব্য)

অপ্পো ফাইন্ড এক্স ৩ সিরিজের সবচেয়ে সস্তা ফোন হিসেবে চর্চিত লাইট ভার্সনটি ৬.৪৪ ইঞ্চি ফুল-এইচডি প্লাস (১০৮০x২৪০০ পিক্সেল) অ্যামোলেড ফ্ল্যাট ডিসপ্লের সঙ্গে আসবে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট হবে ৯০ হার্টজ এবং এতে থাকবে HDR10+ সাপোর্ট। আবার ডিসপ্লের ওপর কর্নিং গোরিলা গ্লাস ৩ থাকবে। এই ফোনে স্ন্যাপড্রাগন ৭৬৫জি ব্যবহার করা হবে। আবার এই ফোনটি পাওয়া যাবে ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজের সাথে। সিকিরিটির জন্য মিলবে ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফোনটি ধুলো ও জল প্রতিরোধী IP52 রেটিংযুক্ত হবে।

এই ফোনেও কোয়াড ক্যামেরা সেটআপের দেখা মিলবে। যার মধ্যে থাকবে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড ক্যামেরা, ২ মেগাপিক্সেল ম্যাক্রো ও ডেপ্থ সেন্সর। ফোনের সামনে থাকবে ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

Oppo Find X3 Lite ফোনটি ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টেড ৪,৫০০ এমএএইচ ব্যাটারি সহ আসবে বলে মনে করা হচ্ছে। কানেক্টিভিটি অপশনের মধ্যে 5G, NFC, ইউএসবি টাইপ-সি পোর্ট, ব্লুটুথ ভার্সন ৫.১ থাকবে। ফোনটির ওজন হবে ১৮০ গ্রাম ও এটি  সিলভার, ব্ল্যাক, ও ব্লু কালার অপশনে উপলব্ধ হবে।

Oppo Find X3 Pro এর সম্পূর্ণ স্পেসিফিকেশন ও ডিজাইন সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন