একগুচ্ছ নয়া ফিচার সহ লঞ্চ হল Oppo Find X3 Neo ও Find X3 Lite, দাম জেনে নিন

oppo-find-x3-neo-lite-launched-with-quad-camera-check-price-specifications-sale-date

Find X3 Pro ফ্ল্যাগশিপ স্মার্টফোনের পাশাপাশি Oppo আজ গ্লোবাল মার্কেটের জন্য Find X3 Neo ও Find X3 Lite নামে আরও দুটি স্মার্টফোন লঞ্চ করেছে। Find X3 Neo ও Find X3 Lite-র বিশেষ ফিচারের কথা বললে, ফোনদুটিতে হাই রিফ্রেশ রেটের সঙ্গে অ্যামোলেড ডিসপ্লে, স্ন্যাপড্রাগন প্রসেসর, কোয়াড রিয়ার ক্যামেরা, এবং সুপারভোক ২.০ ফাস্ট চার্জ সাপোর্ট রয়েছে। আসুন অপ্পো ফাইন্ড এক্স৩ নিও ও ফাইন্ড এক্স৩ লাইট এর স্পেসিফিকেশন ও দাম জেনে নিই।

Oppo Find X3 Neo স্পেসিফিকেশন, ফিচার ও দাম

অপ্পো ফাইন্ড এক্স৩ কার্ভড এজযুক্ত ও পাঞ্চ হোল ডিজাইনের ৬.৫ ইঞ্চি ডিসপ্লের সঙ্গে এসেছে। এটি ১০৮০x২৪০০ পিক্সেলের ফুল এইচডি+ রেজোলিউশন, ৯০ হার্টজ রিফ্রেশ রেট ও ১৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, HDR10, ১০০ শতাংশ DCI-P3 কালার গামুট সাপোর্ট করবে। চিপসেট হিসেবে এই ফোনে রয়েছে গত বছরের ফ্ল্যাগশিপ স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর। সঙ্গে আছে ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ। ফোনটি চলবে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক কালার ওএস ১১.১ কাস্টম স্কিনে। পাওয়ার ব্যাকআপের জন্য ফোনে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি (২২৫০ এমএএইচ ডুয়াল সেলের ব্যাটারি) বর্তমান। যা ৬৫ ওয়াট সুপারভোক ২.০, ভোক ৩.০ চার্জিং সাপোর্ট করবে। সিকিওরিটির জন্য ফোনে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর আছে।

ফটোগ্রাফির জন্য ফোনে কোয়াড ক্যামেরা সেটআপ পাওয়া যাবে। ক্যামেরা মডিউলে আছে ৬৪ মেগাপিক্সেল সনি IMX766 প্রাইমারি ক্যামেরা + ১৬ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড এঙ্গেল লেন্স + ১৩ মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা + ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। রিয়ার ক্যামেরা দিয়ে ৬০ এফপিএসে 4K ভিডিও রেকর্ডিং করা যাবে। সেলফি ও ভিডিও কলের জন্য ফোনের সামনে এফ/২.৪ অ্যাপারচারসহ ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা থাকছে।

Oppo Find X3 Neo-র দাম ৭৯৯ ইউরো (প্রায় ৬৯,৩৭৯ টাকা) মার্চের তিরিশ তারিখ থেকে ফোনটির সেল শুরু হবে। এটি গ্যালাকটিক সিলভার ও অপ্পো গ্লো ডায়মন্ড ফিনিশের সঙ্গে স্টারলাইট ব্ল্যাক কালার অপশনে পাওয়া যাবে।

Oppo Find X3 Lite স্পেসিফিকেশন, ফিচার ও দাম

ফাইন্ড এক্স৩ সিরিজের সবচেয়ে সস্তা এই মডেলে শুধু নামেরই কারসাজি। ফাইন্ড এক্স৩ লাইট আসলে চীনে বিক্রিত অপ্পোর-র রেনো ৫ ৫জি-র রিব্রান্ডেড ভার্সন। ফাইন্ড এক্স৩ লাইট ফোনে আছে পাঞ্চ হোল ডিজাইনের ৯০ হার্টজ ৬.৪ ইঞ্চি ফুলএইচডি প্লাস (২৪০০x১০৮০ পিক্সেল) ডিসপ্লে। এতে ৮ জিবি LPDDR4X র‌্যাম এবং ১২৮ জিবি UFS2.1 অনবোর্ড স্টোরেজ উপলব্ধ। এই ফোনে ২.৪ গিগাহার্টজ ফ্রিকোয়েন্সির অক্টা কোর স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর ব্যবহার করা হয়েছে।

ফটোগ্রাফির জন্য ফোনের পেছনে আছে কোয়াড ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল। এছাড়া আছে ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড এঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেলে ম্যাক্রো লেন্স, এবং  ২ মেগাপিক্সেলের পোর্ট্রেট সেন্সর। ব্যাক ক্যামেরা দিয়ে ৩০ এফপিএসে হাই-রেজুলেশন 4K ভিডিও ও ১২০এফপিএসে ১০৮০ পিক্সেল রেজুলেশনের স্লো মোশন ভিডিও রেকর্ড করা যাবে। সেলফি ও ভিডিও কলের জন্য এই ফোনের সামনে দেওয়া হয়েছে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

ফাইন্ড এক্স৩ লাইটে ৬৫ ওয়াট সুপারভোক ২.০ ফাস্ট চার্জ সাপোর্টযুক্ত ৪৩০০ এমএইচ ব্যাটারি রয়েছে। এখানে রিভার্স চার্জিং সাপোর্টও রাখা হয়েছে। এই ফোনে পাওয়া যাবে আন্ডার ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। সাউন্ডের জন্য ফোনে আছে ডলবি অ্যাটমস৷ ফোনটি চলবে অ্যান্ড্রয়েড ১১ বেসড কালার ওএস ১১.১ কাস্টম স্কিনে।

Oppo Find X3 Lite-র দাম ৪৯৯ ইউরো (প্রায় ৪৩,৩২৯ টাকা) মার্চের তিরিশ তারিখ থেকে ফোনটির সেল শুরু হবে। ফোনটি অ্যাস্ট্রাল ব্লু, গ্যালাকটিক সিলভার, ও স্টারলাইট ব্ল্যাক কালার অপশনে কেনা যাবে।

Oppo Find X3 Pro এর স্পেসিফিকেশন ও দাম জানতে এখানে ক্লিক করুন

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন