Oppo Find X3 Pro ফোনে থাকবে iPhone 12 Pro এর মত ক্যামেরা মডিউলে

oppo-find-x3-pro-camera-specs-50-megapixel-sony-imx766-sensor
ছবি : voice.com

Oppo তার ঘরেলু মার্কেটে Find X3 সিরিজ লঞ্চের জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছে। এই সিরিজের অধীনে সংস্থাটি Find X3, Find X3 Pro, এবং Find X3 Neo/Lite নামে তিনটি ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটের ওপর থেকে পর্দা সরাতে পারে বলে অনুমান করা হচ্ছে। PEEM00 মডেল নম্বর সহ Find X3 Pro ফোনটিকে সম্প্রতি একটি ক্লাউড বেসড বেঞ্চমার্ক প্ল্যাটফর্মে স্পট করা হয়েছিল। যা থেকে ফোনটির বিষয়ে বেশ কিছু তথ্য প্রকাশ্যে এসেছিল। এবার প্রখ্যাত টিপ্সটার ইভান ব্ল্যাস ফোনটির ক্যামেরা স্পেসিফিকেশন ফাঁস করলেন।

ইভান ব্ল্যাস তাঁর ভয়েস পোস্টে অপ্পো ফাইন্ড এক্স৩ প্রো-র কোয়াড ক্যামেরা সিস্টেমের যাবতীয় তথ্য তুলে ধরেছেন৷ ব্ল্যাসের মতে, ফ্ল্যাগশিপ ডিভাইসটিতে প্রাইমারি ক্যামেরা হিসেবে ৫০ মেগাপিক্সেল সনি IMX766 ইমেজ সেন্সর থাকবে। iPhone 12 Pro-এর আদলে Find X3 Pro-র ক্যামেরা মডিউলের ডিজাইন করা হয়েছে। তবে এখানে ক্যামেরা বাম্পের উপস্থিতি লক্ষণীয়।

এছাড়াও ডিভইসটিতে দ্বিতীয় সেন্সর হবে ৫০ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স। ব্ল্যাস বলছেন, এতে ৩ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স থাকবে (ফ্ল্যাশ-রিং)। ৩ মেগাপিক্সেল লেন্সটি ২৫x জুম সাপোর্ট সহ আসবে। আবার সর্বেশেষ সেন্সরটি হবে ২x অপটিক্যাল জুম সহ ১৩ মেগাপিক্সেল টেলিফটো লেন্স।

এর আগে বেঞ্চমার্ক সাইট থেকে জানা গিয়েছিল, Oppo Find X3 Pro ফোনটি ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ সহ আসবে। ফোনটিতে ৬.৭ ইঞ্চি OLED স্ক্রিন থাকবে। যা ৩২১৬x১৪৪০ পিক্সেল স্ক্রিন রেজোলিউশন এবং ১০ হার্টজ থেকে ১২০ হার্টজ পর্যন্ত এডাপ্টিভ রিফ্রেশ রেট অফার করবে। ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর ব্যবহার করা হবে। আবার ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড কালারওএস ১১.২-এ চলবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন